কালিগঞ্জে এক গৃহবধুর বিষপানে আত্মহত্যা, স্বজনদের দাবী পিটিয়ে হত্যা

Share Button

কালিগঞ্জ প্রতিনিধি ::
কালিগঞ্জে এক গৃহবধু বিষ পানে আতœহত্যা করেছে এ নিয়ে এলাকায় নানান গুঞ্জন শোনা যাচ্ছে। স্বজনদের দাবী পরকীয়া ও দাবীকৃত যৌতুকের টাকা না দেওয়ায় স্বামী পিটিয়ে হত্যা করেছে স্ত্রীকে। গত শনিবার সন্ধ্যা ৭টার সময় উপজেলার মৌতলা ইউনিয়নে পানিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত গৃহবধুর নাম ফিরোজা বেগম (৩২)।

তিনি ৩ সন্তানের জননী ও পানিয়া গ্রামের বাবুর আলী গাজীর স্ত্রী ও শ্যামনগর উপজেলার খানপুর ইছাকুড় গ্রামের মৃত দলিল কাগুচীর কন্যা। ঘটনার পর হতে গৃহবধুর স্বামী সহ পরিবারের সদস্যরা পালিয়ে রয়েছে। উক্ত ঘটনায় গৃহবধুর ভাই ফয়জুল্লাহ মামুন বাদী হয়ে থানায় অভিযোগ দিলেও এব্যাপারে থানায় গতকাল একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। মামলা নং-২২।

গৃহবধুর ভাই ফয়জুল্লাহ এবং চাচা ইউসুফ কাগুচী জানান কালিগঞ্জ উপজেলার পানিয়া গ্রামের মৃত নেপাল গাজীর পুত্র বাবুর আলীর সঙ্গে পাশ্ববর্তী শ্যামনগর উপজেলার খানপুর ইছাকুড় গ্রামের মৃত দলিল কাগুচীর কন্যা ফিরোজা বেগমের সঙ্গে ১০/১২ বছর আগে বিবাহ হয়। বিবাহের পর হইতে যৌতুকের দাবী নিয়ে প্রায় স্ত্রীকে মারধর ও নির্যাতন করতো স্বামী বাবুর আলী।

এছাড়া বাবুর আলী পরকীয়ায় জড়িয়ে একাধিক বিবাহ করে স্ত্রীকে প্রায় নির্যাতন করতো। ভাটায় কাজ করার সুবাদে এক ভাটা মহিলা শ্রমিকের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে বিবাহ করে ভারতে পালিয়ে যায়। ভারতে দীর্ঘদিন থাকার পর সেখান থেকে ফিরে এসে তারালী গ্রামের জনৈক এক মহিলার সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ে। তার পর থেকে ফিরোজার উপরে শারিরীক ও মানসিক নির্যাতন বাড়িয়ে দেয় এবং তৃতীয় বিয়ে এবং যৌতুকের দাবিতে স্ত্রী সন্তানদের প্রায় মারধর করত। গত শনিবার সন্ধ্যায় উক্ত কলোহের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যা করে মুখে বিষ ঢেলে দিয়ে স্বামী বাবুর আলী সহ পরিবারের সদস্যরা পালিয়ে যায় বলে ফিরোজার পবিবার দাবি করছে।

গতকাল সকাল ৮টার সময় থানার উপ পরিদর্শক আলমগীর হোসেন ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। নিহত গৃহবধুর মাথায় এবং শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে জানা গেছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কালিগঞ্জে স্বেচ্ছাব্রতীদের নিয়ে কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত
  • সরকারের সাফল্য তুলে ধরে কালিগঞ্জে দোলনের ব্যাপক গণসংযোগ
  • কালিগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত ৩
  • কালিগঞ্জে শ্রীকলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠান
  • কালিগঞ্জে সাংবাদিক কন্যা সামিহার জন্ম বার্ষিকী পালিত
  • কালিগঞ্জে ক্যামিষ্ট এ্যান্ড ড্রাগিষ্ট সমিতির ও ফারিয়া মিলন মেলা অনুষ্ঠিত
  • কালিগঞ্জে দূর্নীতি প্রতিরোধ টুলস ও টেকনিক বিষয়ক প্রশিক্ষক অনুষ্ঠিত
  • কালিগঞ্জে বাল্য বিবাহ প্রতিরোধে নবযাত্রা প্রকল্পের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সভা অনুষ্ঠিত