কেসিসি নির্বাচনে ২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৩৪টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

Share Button

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৩৪টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। বাকি ৫৫টিকে তুলনামূলক কম ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা দেওয়া হবে।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে সব ধরনের উদ্যোগ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী।

তিনি বলেন, ২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৩৪টি গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) কেন্দ্র ও ৫৫টি সাধারণ কেন্দ্র হিসেবে বিবেচনা করা হয়েছে। বিভিন্ন বিষয় বিবেচনা করে ভোটকেন্দ্রগুলোকে গুরুত্বপূর্ণ ও সাধারণভাবে বিবেচিত হয়েছে।

জানা গেছে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতি কেন্দ্রে থাকবে ২০ থেকে ২২ জন পুলিশ সদস্য, যার মধ্যে ১০ থেকে ১২ জন অস্ত্রধারী। এছাড়া থাকবেন র‌্যাব, বিজিবি, পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং টিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও আনসার দল।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মুখপাত্র সহকারী পুলিশ কমিশনার সোনালী সেন বলেন, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৩৪টি ভোটকেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ভোটের দিন পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিবি, এপিপিএনের প্রায় ১০ হাজার সদস্য দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, খুলনা সিটিতে মোট ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন ও নারী ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন। ভোটগ্রহণ কর্মকর্তা ৪ হাজার ৯৭২ জন। নির্বাচনে ভোটকেন্দ্র ২৮৯টি। এর মধ্যে দু’টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে। এ দু’টি কেন্দ্রের ১০টি বুথের দুই হাজার ৯৭৮ ভোটার ইভিএমে ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন।



« (পূর্ববর্তী সংবাদ)



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • বেনাপোল সীমান্তে শিশুসহ ১৩ নারী-পুরুষ আটক
  • পাইকগাছায় ৭ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ
  • সমস্যায় জর্জরিত শার্শার বুরুজ বাগান ৫০ শষ্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স
  • যশোরে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩
  • বেনাপোলের পুটখালি সীমান্তে ২৩ পিস স্বর্ণেরবার উদ্ধার
  • বেনাপোল স্থলবন্দরের তালাবদ্ধ বাথরুমে ১০টি বোমা উদ্ধার
  • যশোরে দুবৃত্তদের বোমা হমালায় তরুণ লীগ নেতা নিহত
  • খুলনায় ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন