ফেসবুক কুরআন প্রতিযোগীতার পুরস্কার বিতরণী সমাপ্ত

Share Button

সাতক্ষীরা নিউজ ডেস্ক ::
যুব সমাজের মাঝে কুরআনের আলো পৌছে দিতে সোস্যাল মিডিয়া দা’ওয়াতুল কুরআন ফাউন্ডেশনের এ আয়োজন আলোর দিশারী হতে পারে।

ফেসবুক কুরআন প্রতিযোগীতার ৩য় পর্বের পুরস্কার বিতরণী অনুষ্টানে বক্তারা বলেন, পবিত্র আল কুরআন একটি পুর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জীবন চলার ক্ষেত্রে কুরআনই সঠিক দিক নির্দেশনা দিয়েছে। তাই যুব সমাজের ধ্বংশের হাত থেকে বাচাঁতে কুরআন শিক্ষার কোন বিকল্প নেই। তথ্য প্রযুক্তির এ পৃথিবীতে মানুষের যেমন উপকার হয় তেমনি যুব সমাজের চরিত্র ধ্বংশের অন্যতম কারনও হলো এই তথ্য প্রযুক্তি।

বক্তারা বলেন- তথ্য প্রযুক্তির এ অপব্যবহারের কারনে অবিভাবকরা আজ সন্তানদের নিয়ে চরমভাবে শংকিত, এমতাবস্থায় সোস্যাল মিডিয়া দাওয়াতুল কুরআন ফাউন্ডেশনের এ আয়োজন কোটি যুব সমাজের জন্য আলোক বর্তীকা হতে পারে।

এ অবস্থায় সমাজের বিত্তবানদের উচিত প্রতিযোগীতার উন্নতির জন্য সার্বিক সহযোগীতায় এগিয়ে আসা এবং এর পাশে এসে দাড়ানো যাতে এটি অনেক বড় আয়োজন করে সম্পন্য করা যায়। তাহলে আমাদের বিশ্বাস ফেসবুক কুরআন প্রতিযোগীতায় অনেক যুব সমাজ গ্রহন করবে এবং এতে অংশগ্রহন করতে আগ্রহী হবে। পরিশেষে বক্তারা এর আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এ ধারা অব্যহত রাখার আহবান জানান।

গতকাল শুক্রবার বিকেলে নগরী ইকবাল নগর মসজিদ লেন রোডস্থ দৈনিক পূর্রাঞ্চল ডায়ালগ সেন্টারে সোস্যাল মিডিয়া দাওয়াতুল কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে ফেসবুক কুরআন প্রতিযোগীতার তৃতীয় পর্বের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানের সভাপতি হাতে হাজী রুমাল ও ফুল দিয়ে বরণ করে নেন এবং বক্তারা বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন। প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করেন এ এইচ এম সাইফুদ্দিন (ঢাকা), দ্বিতীয় স্থান মিরাজ হুসাইন (খুলনা), তৃতীয় স্থান অধিকার করেন আব্দুল্লাহ খান ( লক্ষিপুর) এছাড়া হেলাল উদ্দিন (খুলনা), ফেসবুক নাম নিঝুম রাত্রি (খুলনা) এম সাইফুল ইসলাম(বাগেরহাট), মাসুদ খান (সাতক্ষীরা) ও মোঃ আমীর হুসাইন (মালোয়েশীয়া), আবু সাইন তালুকদার (সিলেট) কে বিশেষ পুরস্কারে ভুষিত করা হয়।

ফাউন্ডেশনের সভাপতি ডাঃ হাফেজ মাওলানা সাইফুল্লাহ মানসুরের সভাপতিত্বে ও মাওলানা ক্বারী মাহদী হাসান কাওসারীর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন সৌদি মুবাল্লিগ ও খুলনা আলীয়া কামিল মাদ্রসার মুহাদ্দিস আল্লামা মোনাওয়ার হুসাইন মাদানী, প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামিলীগ খুলনা সদর থানা সভাপতি আলহাজ্ব এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন তালিমুল মিল্লাত কামিল মাদ্রসার প্রিন্সিপাল এ এফ এম নাজমুস সউদ, খুলনা জেলা ইমাম পরিষদের সেক্রেটারি মাওলানা গোলাম কিবরিয়া।

হেরাজ মার্কেট মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ আবুল কালাম আজাদ, এ্যাডভোকেট মোঃ হানিফ উদ্দিন, কাজী মাওলানা মোঃ হারুনার রশীদ, ডাঃ মোঃ মুজাহিদুল ইসলাম, রুহুল আমিন, মেযাঃ শাহরিয়ার আলম, জামিরুল ইসলাম, মোঃ মোশাররফ হোসেন, মোঃ জাকির হোসেন, নাইম খান প্রমুথ