কুশখালীতে জনপ্রতিনিধিদের সাথে শিশুদের ত্রৈমাসিক ডায়লগ সভা

Share Button

এম.এ হোসাইন ::
সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে শিশু ফোরাম সদস্যদের কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে ত্রৈমাসিক ডায়লগ সেশন বুধবার বিকালে অনুষ্ঠিত হয়েছে।

কুশখালী ইউনিয়ন পরিষদের আয়োজনে ব্রেকিং দ্য সাইলেন্স ও সেভ দ্য চিলড্রেন’র সহযোগিতায় সভাটি অনুষ্ঠিত হয়। ইউপি সদস্যা মোছা. মনজুরা খানম ইতির সভাপতিত্বে উপস্থিত ছিলেন- ইউপি চেয়ারম্যান মো.শফিকুল ইসলাম শ্যামল, ইউনিয়ন পরিষদের সচিব মো. মতিউর রহমান, ইউপি সদস্য আজিজার রহমান, মনিরুল ইসলাম, লিয়াকত আলী বাবু, আলমগীর হোসেন, রুহুল আমিন, ফারুক হোসেন (রিপন), জি.এম আবুল হোসাইন প্রমুখ।

শিশু বান্ধব স্থানীয় সুশাসন ব্যবস্থার অংশ হিসেবে জনপ্রতিনিধিরা ৯টি ওয়ার্ডের উপস্থিত শিশু সদস্যরা বিভিন্ন চাহিদা ও দাবী উপস্থাপনার আহবান জানান।

অনুষ্ঠানে ৯টি ওয়ার্ডের শিশু প্রতিনিধিরা তাদের নিজ এলাকার রাস্তাঘাট, কালভার্ট, শিশু নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধ, সামাজিক সচেতনতা বৃদ্ধি প্রভৃতি উন্নয়ন মূলক কর্মকান্ডের উপর উন্মুক্ত আলোচনা ও প্রস্তাবনা তুলে ধরেন।

জনগণের মুখোমুখি হয়ে ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শ্যামল সহ স্থানীয় জনপ্রতিনিধিরা সকলের প্রস্তাবনা ও আলোচনার ভিত্তিতে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

শিশু ও প্রতিবন্ধীদের উন্নয়নে বাজেট বরাদ্দ রেখে পরিকল্পনা অনুযায়ী ব্যয় ও জবাবদিহিতা নিশ্চিত করতে, বাল্যবিবাহ ও যৌন নির্যাতন প্রতিরোধে ইউনিয়ন পরিষদের অগ্রনী ভূমিকা রাখতে সভায় জনপ্রতিনিধিদের সাথে প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থাপন করা হয়। শিশুসহ এলাকাবাসী রাস্তাঘাট, স্যানিটেশন, স্কুল, কমিউনিটি ক্লিনিক এর অব্যবস্থাপনা সহ অারো নানা ধরনের সমস্যা তুলে ধরেন।

সমগ্র সভাটি সঞ্চালনা করেন, ব্রেকিং দ্য সাইলেন্স’র প্রতিনিধি মো. মাসুম বিল্লাহ সোহাগ।



« (পূর্ববর্তী সংবাদ)



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • শিবপুরে উন্মুক্ত বাজেট ও উন্নয়ন পরিকল্পনা সভা অনুষ্ঠিত
  • হয়রানির হাত থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন
  • জাতীয় পুরস্কার জয় করলো সাতক্ষীরার মেয়ে প্রজ্ঞা
  • সাতক্ষীরার মুক্তামনির অবস্থা আশঙ্কাজনক
  • সাতক্ষীরায় নিরাপদ আম উৎপাদন ও বিপণন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
  • সাতক্ষীরার আম আন্তর্জাতিক বাজারে
  • সাতক্ষীরায় শিশু সাংবাদিকদের কর্মশালায় অনুষ্ঠিত
  • এবারও ইউরোপে যাচ্ছে সাতক্ষীরার আম, অনুকূল আবহাওয়ায় বাম্পার ফলন