শ্যামনগর বাদঘাটা গ্রামের মানুষের স্বপ্ন পূরণ করলেন এড. জহুরুল হায়দার

Share Button

আব্দুল আলিম ::
সাতক্ষীরা শ্যামনগর উপজেলার সদরের বাদঘাটা গ্রামের মানুষের একেরপর এক স্বপ্ন বাস্তবায়ন করে চলেছে সাতক্ষীরা ৪ আসনের সাংসদ এস এম জগলুল হায়দারের স্নেহভাজন ছোট ভাই,সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ পিপি এড. জহুরুল হায়দার বাবু।

নির্বাচিত হওয়ার পর থেকেই সদর ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তুলতে তার দৃশ্যমান কার্যক্রম অতুলনীয় বলে বিবেচিত হয়েছে এলাকার সাধারণ মানুষের কাছে।এলাকার সুধীজন সহ সকল শ্রেণী পেশা মানুষের কাছে ছোট ভাই হিসাবে পরিচিত চেয়ারম্যান বাবু প্রত্যেকটি ওয়ার্ডে সার্বিক খোজ খবর রেখেই চলেছেন।

সদর ইউপির ৫ নং ওয়ার্ডের মানুষের বর্ষাকালীন দুর্ভোগের কথা বিবেচনা করে গত বছরেই তিনি একটি সেতু তৈরি করে জলাবদ্ধতা দূরীকরণের ব্যবস্থা করেছিলেন। যেটি ছিলো বাদঘাটা বাসীর প্রাণের দাবী।

এছাড়া একই স্থানে স্কুল কলেজে পড়ুয়া ছাত্র ছাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে সোলিং রাস্তার ব্যবস্থা করেন তিনি, যার দ্বারা উপকৃত হয়েছে এলাকার নব্বই শতাংশ মানুষ।বর্তমানে শ্যামনগর থানা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশ দিয়ে গড়ে উঠেছে আবাসিক এলাকা, কিন্তু সেখানে বাধ সেজেছে ভাঙাচোরা রাস্তা এবং সাথে সাথে রাস্তাটি মুক্তিযোদ্ধা সড়কের সাথে সংযোগ স্থানটিতে একদিকে বাধাগ্রস্ত করে রেখেছে বাদঘাটা গ্রামের সরদার হাবিব আর অন্য পাশে রাস্তার সংযোগ স্থলে আলিসান কায়দায় সরকারি জমিতে ভবন তৈরি করে জনগনের অধিকার আটকে রেখেছে আব্দুল জব্বার।গত কয়েকদিন আগে বাদঘাটা গ্রামের দুর্দশার কথা বিবেচনা করে রাস্তাটিতে আবার বরাদ্ধ করেন সদর চেয়ারম্যান বাবু। কিন্তু রাস্তাটির সংযোগ তৈরি করতে সেখানে আড়ি বেধেছেন সরদার হাবিব।

মঙ্গলবার স্থানটি পরিদর্শন করেন এবং রাস্তার উদ্বোধন করেন শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) সুজন সরকার ও সদর ইউপি চেয়ারম্যান এড. জহুরুল হায়দার বাবু, এসময় উপজেলা আরডিও এস এম এ সোহেল সহ বাদঘাটার সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।

উপস্থিত জনতা চেয়ারম্যান বাবুকে দেখে আবেগময় হয়ে তাদের সমস্যা সমাধানের জন্য বিনীত আবেদন জানান। রাস্তা পরিদর্শন কালে চেয়ারম্যান এড.জহুরুল হায়দার বাবু বলেন আমি এ জনপদের মানুষের দুঃখ দুর্দশা লাঘবে সবসময় পাশে থাকতে চাই,যে রাস্তা দুটি সংযোগ স্থানে বাধাগ্রস্ত হচ্ছে সেখানে আমি আইনানুগ ভাবে অবশ্যই ব্যবস্থা নেবো এবং মানুষের কষ্ট লাঘবে কাজ করে যাবো।

উপস্থিত জনতা তার কথায় আনন্দে আত্মহারা হয়ে পড়েন। এসময় চেয়ারম্যান বাবু রাস্তাটি দুটির সংযোগ স্থলের সমস্যা সমাধানে আইনানুগ ব্যবস্থা নিতে বাদঘাটা বাসির পক্ষ থেকে সেখানে উপস্থিত উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) সুজন সরকারের নিকট বিনীত ভাবে আবেদন জানান।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষণার্থীদের শ্যামনগরের গুচ্ছগ্রাম পরিদর্শন
  • দাকোপে নবযাত্রা প্রকল্পের যুব উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত
  • শ্যামনগরে সড়ক দুর্ঘটনায় নিহত- ২
  • শ্যামনগর ফুটবল একাডেমি ও শ্যামনগর দূর্বার সংঘের ভিত্তি প্রস্তর স্থাপন
  • শ্যামনগরে সুপ্রিয় পানির তীব্র সংকট
  • আটুলিয়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা
  • শ্যামনগর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা সম্পন্ন