ঈদযাত্রা হবে স্বস্তির : ওবায়দুল কাদের

Share Button

অনলাইন ডেস্ক :: এবারের ঈদযাত্রা গত বছরের চেয়ে স্বস্তিদায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিগত সব সময়ের চেয়ে এবার ঈদের প্রস্তুতি ভালো। দেশের কোথাও রাস্তার জন্য যানজট হবে না। ফোর লেনগুলোর অবস্থা অনেক ভালো। বৃষ্টিজনিত ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। অতিবৃষ্টিতে যান চলাচলে ধীরগতি হলেও যানজট হবে না। একইসঙ্গে সড়ক-মহাসড়ক নিয়ে কোনো ধরনের বিভ্রান্তিকর তথ্য প্রচার করে আতঙ্ক সৃষ্টি না করতে সবার প্রতি অনুরোধও জানিয়েছেন মন্ত্রী।

সোমবার মতিঝিলে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক সভা শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন। আসন্ন ঈদে যাত্রী পরিবহনে বিআরটিসির স্পেশাল বাস সার্ভিসসহ অন্য প্রস্তুতি নিয়ে কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সঙ্গে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়াসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় ওবায়দুল কাদের আরো বলেন, ঢাকার চারপাশের যানজটপ্রবণ এন্ট্রি ও এক্সিট পয়েন্টগুলোর ব্যবস্থাপনায় বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনী রেলওয়ে ওভারপাসের দুই লেন যানবাহন চলাচলের জন্য ইতোমধ্যে উন্মুক্ত করে দেওয়া হয়েছে। সেখানে এখন আর যানজট হচ্ছে না। ১৫ জুনের মধ্যে নির্মাণকাজ পুরোপুরি শেষ হবে। তখন সম্পূর্ণ যানজটমুক্ত হবে ফেনী রেলওয়ে ওভারপাস এলাকা। ইন্ডিয়ান লাইন অব ক্রেডিটের আওতায় ময়নামতী-সরাইল সড়কের নির্মাণকাজ শুরুর বিষয়টি প্রক্রিয়াধীন। আপাতত এই সড়কে মেরামত ও সংস্কারকাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। মেঘনা ও গোমতী সেতুর টোল প্লাজায় টোল আদায় ব্যবস্থাপনা আরো উন্নত করা হয়েছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • খালেদা জিয়া অন্যের সাহায্য ছাড়া হাঁটতে পারছেন না: ফখরুল
  • সেনা মোতায়েনের পরিস্থিতি হলে সরকার সিদ্ধান্ত নেবে: কাদের
  • সামরিক পরিবারের সদস্য হয়েও সিএমএইচে বিশ্বাস নেই খালেদার: ওবায়দুল
  • চিকিৎসা নয় মূলত রাজনৈতিক ইস্যু খুঁজছে বিএনপি: সেতুমন্ত্রী
  • যথাসময়ে নির্বাচন হবে: প্রধানমন্ত্রী
  • বিএনপির জন্য নির্বাচন থেমে থাকবে না: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়াকে মুক্তি দেয়ার অধিকার আমার নেই: প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ