বেনাপোলে ১ কোটি ১৩ লাখ টাকার স্বর্নবারসহ আটক-২

Share Button

অনলাইন ডেস্ক :: ভারতে পাচারকালে এক কোটি ১৩ লাখ টাকা মুল্যের ২ কেজি ২৭৮ কেজি স্বর্নবারসহ দুই ব্যাক্তি আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

বৃহস্পতিবার বেনাপোলের জয়নগরে দর্শনা আন্তর্জাতিক চেকপোস্টে অভিযানকালে স্বর্ণসহ ওই ব্যক্তিকে আটক করা হয়। সংস্থাটির মহাপরিচালক মো. সহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, বেনাপোল সার্কেল কর্মকর্তাদের এক আকস্মিক অভিযানে জয়নগর, দর্শনা আন্তজার্তিক চেকপোস্টে দুই ব্যাক্তির ট্রলির ভিতর থেকে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ২ কেজি ২৭৮ গ্রাম কেজি সোনা জস্ব করা হয়। ১৯টি স্বর্ণ বার ও ১০টি স্বর্ণ খন্ডের বর্তমান বাজার মুল্য প্রায় ১ কোটি ১৩ লাখ টাকা। দর্শনা চেকপোস্ট দিয়ে কতিপয় যাত্রির সাথে বিশেষভাবে লুকায়িত অবস্থায় স্বর্ন চোরাচালান হবে। সে মোতাবেক শুল্ক গোয়েন্দার দল ছদ্মবেশে সকাল সাড়ে ৬টায় চেকপোস্টে অবস্থান নেয়। নুরুল ইসলাম এবং মাসুদ রানা নামক দুই ব্যাক্তি ইমিগ্রেশন ও কাস্টমস পার হবার পর তাদের শুল্ক গোয়েন্দা চ্যালেঞ্জ করে। প্রথমে তারা তাদের সাথে অবৈধ কিছু থাকার কথা অস্বীকার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরুল ইসলাম জানিয়েছেন ঢাকার তাতীবাজার থেকে কামরুল নামক এক ব্যাক্তি তাকে এই বারগুলো দিয়েছে এবং চেকপোস্ট পার হবার পর ভারত অংশে কলকাতার বড়বাজারে অপর এক ব্যাক্তি কসমস হোটেলের ২০৩ নং কক্ষে এসে তার কাছ থেকে এই বার গুলো নিয়ে তাকে ২০ হাজার টাকা দিবে। বিগত এক বছরে ২০ বার ভারত ভ্রমণ করেছেন ব্যাবসায়ী পরিচয় দেয়া এই ব্যাক্তি। তিনি নিউইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্রে এক রেস্তোরাঁয় চাকুরি করতেন বলে জানিয়েছেন। প্রায় দুই বছর আগে দেশে ফিরে তিনি এই ব্যাবসায় জড়িয়ে পড়েন।

অন্যদিকে মাসুদ রানা নিজেকে ইসলামপুরের কাপড় ব্যাবসায়ী পরিচয় দিয়ে জানিয়েছেন, ঢাকার খিলগাঁও’র মামুন নামক এক ব্যাক্তি তাকে ৮ টি বার দিয়েছেন কলকাতার বড়বাজারে এক ব্যাক্তিকে দেয়ার জন্য। সেখানে গেলে সেই ব্যাক্তি মোবাইলে ফোন করে তার কাছ থেকে এই বারগুলো নিয়ে নিত। তিনি বিগত এক বছরে ৫ বার ভারত ভ্রমন করেছেন।



(পরবর্তী সংবাদ) »



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু
  • যশোরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
  • পাইকগাছায় দুস্থ ও অসহায় ব্যক্তিদের মাঝে মিতালী ফুড প্রোডাক্টস’র ঈদ সামগ্রী বিতরণ
  • খুলনাতে ইসলাম প্রচার পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • পাইকগাছা উপজেলা মাসিক আইন শৃংখলা সভা অনুষ্ঠিত
  • পাইকগাছায় সাবেক স্পিকার শেখ রাজ্জাক আলীর ৩য় মৃত্যু বার্ষিকী পালিত
  • পাইকগাছায় বোরো-১৮ মৌসুমে চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন