নারী ক্রিকেটারদের প্রত্যেকে পাবেন ১০ লাখ টাকা

Share Button

ক্রীড়া ডেস্ক :: প্রথম আন্তর্জাতিক ট্রফি জয়ের গৌরব অর্জন করায় বাংলাদেশ নারী দলের প্রত্যেক খেলোয়াড়কে ১০ লাখ টাকা করে পুরস্কারের ঘোষণা দিয়েছে বিসিবি।

আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে বিজয়ী দলের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। সেখান থেকেই আর্থিক পুরস্কারের ঘোষণা আসে।দলের জন্য মোট দুই কোটি টাকা পুরস্কারের ঘোষণা দেয় বিসিবি।

নারী টি-টোয়েন্টি এশিয়া কাপে ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে গতকাল রোববার প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত শ্বাসরুদ্ধকর ফাইনালে তিন উইকেটের জয় তুলে নেয় মেয়েরা। ইনিংসের শেষ বলে জাহানারা দুই রান নিয়ে বাংলাদেশকে জয় এনে দেন।

নারী ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী। এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি আবদুল হামিদ জাতীয় মহিলা ক্রিকেট দলের সব খেলোয়াড়, কোচ, কর্মকর্তাদের পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) টি-২০ এশিয়া কাপ দলের সংশ্লিষ্ট কর্মকর্তাদের অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি বলেন, ‘মহিলা ক্রিকেটাররা বিশ্বমঞ্চে বাংলাদেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছে। আমি তাদের টিম স্পিরিট এবং তাদের অসাধারণ সাফল্যে সত্যিই গর্বিত। প্রত্যাশা করি বাংলাদেশের এই ক্রিকেট দলটি আগামীতেও তাদের এই জয়ের ধারা অব্যাহত রাখবে।’

পৃথক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় প্রমিলা ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানান। সেই সঙ্গে জাতীয় নারী ক্রিকেট দল ও ক্রিকেট বোর্ড (বিসিবি) তথা প্রমীলা ক্রিকেটের সঙ্গে সংশ্লিষ্ট অন্যাদেরও অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘সমগ্র জাতি বাংলাদেশ দলের টিম স্পিরিট ও অসাধারণ ক্রীড়া নৈপুণ্য দেখে গর্বিত। খেলাধুলায় বর্তমান সরকারের যথাযথ পৃষ্ঠপোষকতা ও সমর্থন এই ঐতিহাসিক সাফল্য এনে দিয়েছে।’ তিনি বাংলাদেশ প্রমিলা ক্রিকেট দলের বিজয়ের এই ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

এছাড়া এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ায় নারী ক্রিকেট দলকে জাতীয় সংসদে অভিনন্দন জানানো হয়েছে। আজ সোমবার জাতীয় সংসদের বৈঠকের শুরুতেই জাতীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অভিনন্দন জানান।

স্পিকার বলেন, ‘বাংলাদেশ নারী ক্রিকেট দলের এই অসামান্য অর্জনের মাধ্যমে নারী ক্রিকেটাররা বিশ্বমঞ্চে বাংলাদেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছেন। এই অর্জন বাংলাদেশের জন্য অনন্য গৌরব ও সম্মান বয়ে এনেছে। এই অর্জনে বাংলাদেশের নারী ক্রিকেট দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। সমগ্র জাতি বাংলাদেশ দলের ক্রীড়া নৈপুণ্যে গর্বিত।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে মেক্সিকোর চমক
  • নাইজেরিয়াকে হারিয়ে ক্রোয়েশিয়ার শুভ সূচনা
  • সৌদিকে ৫-০ তে উড়িয়ে দিয়ে রাশিয়ার দুর্দান্ত বিশ্বকাপ যাত্রা শুরু
  • রাশিয়া বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান
  • রাশিয়া বিশ্বকাপ: আজ মুখোমুখি রাশিয়া-সৌদি আরব
  • রাশিয়া বিশ্বকাপের ৩২ দলের স্কোয়াড
  • ভারতকে হারিয়ে এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা