খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজে ১ম বর্ষের উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত

Share Button

বিশেষ প্রতিনিধি ::
অন্যান্য বছরের ন্যায় এবছরও সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলাধীন সখিপুরের ঐতিহ্যবাহী খঅনবাহাদুর আহছানউল্লা কলেজে এইচএসসি ১ম বর্ষের (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ক্লাসের শূভ উদ্বোধন হয়েছে।

১ জুলাই রবিবার সকাল ১০টা হতে পর্যায়ক্রমে কলেজের পক্ষ থেকে স্ব স্ব বিভাগের শিক্ষক, কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও অণ্যান্য বিভাগের বেশ কিছু শিক্ষকের সাথে ১ম বর্ষের নবাগত শিক্ষার্থীদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়েছে।

হিসাববিজ্ঞান বিভাগীয় প্রধান মো. আকবর আলীর সঞ্চালনায় ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষার্থীদের পরিচয় পর্বে ব্যবস্থাপনা বিভাগীয় প্রধান শেখ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রখেন অধ্যক্ষ মো. রিয়াজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আলহাজ্জ মো. আব্দুল মজিদ। এসময় বিষয়ভিত্তিক অন্যান্য শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

জীববিজ্ঞান বিভাগের শিক্ষক মো. আবু তালেবের সঞ্চালনায় মানবিক ও বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের শিক্ষাার্থীদের সাথে শিক্ষকবৃন্দের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। স্ব স্ব বিভাগের শিক্ষকমন্ডলী, অন্যান্য বিভাগের কিছু শিক্ষক ও সংশ্লিষ্ট ১ম বর্ষের নবাগত শিক্ষার্থীদের উপস্থিতিতে রোভার ও গার্ল-ইন রোভারদের অক্লান্ত পরিশ্রমে উৎসবমূখর পরিবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. রিয়াজুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আলহাজ্জ মো. আব্দুল মজিদ।

বক্তাগণ বক্তব্যে কলেজের নিয়ম-কানুন, যে মনীষীর নামে কলেজ প্রতিষ্ঠিত তার আদর্শ অনুসরণ করে আদর্শ শিক্ষার্থী হিসেবে গড়ে ওঠার আহবান জানানোর পাশাপাশি কলেজের পক্ষ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের ন্যায় মানবিক ও বিজ্ঞান বিভাগের প্রত্যেক নবাগত শিক্ষার্থীদেরও গোলাপের কুড়ি দিয়ে বরণ এবং চকলেট দিয়ে মিষ্টিমুখ করানো হয়।

অফিসের তথ্য মতে, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজে এপর্যন্ত বিজ্ঞান ১ম বর্ষে ১৩১জন, ব্যবসায় শিক্ষা শাখায় ৬২জন এবং মানবিক বিভাগে ২৯৪জন শিক্ষার্থী সহ মোট ৪৮৭জন শিক্ষার্থী ভর্তি হয়েছে বলে জানা গেছে।

এদিকে একইদিন বেলা ১২টায় কেবিএ কলেজের রোভার ডেনে কলেজ প্রশাসন, রোভার স্কাউটস লিডার এবং রোভার ও গার্ল-ইন রোভারদের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কলেজ রোভার গ্রুপ সম্পাদক মো. আবু তালেবের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ রোভার গ্রুপ সভাপতি ও অধ্যক্ষ মো. রিয়াজুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আলহাজ্জ মো. আব্দুল মজিদ। রেভার মেট সাকিল, আব্দুল্লাহ সহ অন্যান্যদের সহযোগিতায় এবং সিনিয়র রোভারমেট আব্দুল কাদেরের সঞ্চালানায় রোভার শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মো.মনিরুজ্জামান মহসিন, প্রভাষক দৌলতুন্নেছা পারুল, প্রভাষক রিতা রানী ও প্রভাষক শাহজাহান কবীর।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কালিগঞ্জে মাদকসেবীর আত্মসমার্পণ
  • কালিগঞ্জ টু- বাঁশতলা সড়কের খেজুর তলা ব্রিজটি মরণ ফাদে পরিনত
  • কালিগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারন সভা অনুষ্ঠিত
  • কালিগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত
  • কালিগঞ্জে শান্তি ও সম্প্রীতিতে নারী প্রকল্প অবহিত করন সভা অনুষ্ঠিত
  • কালিগঞ্জের দক্ষিন শ্রীপুর ইউনিয়নে দুটি স্কুলে বাইসাইকেল প্রদান
  • কালিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের আলোচনা সভা ও পরিচয়পত্র বিতরণ
  • কালিগঞ্জে ২ মাদক সেবিকে ভ্রাম্যমান আদালতে সাজা