ছাত্রীকে ধর্ষণের দায়ে বিসিএস ক্যাডার শিক্ষকের যাবজ্জীবন

Share Button

অনলাইন ডেস্ক: লালমনিরহাটে ধর্ষণ মামলায় আব্দুল মোতালেব এরশাদ (২৯) নামের এক বিসিএস ক্যাডার শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। অভিযুক্ত পাটগ্রাম সরকারি জসিমুদ্দিন কাজী আব্দুল গণি কলেজের শিক্ষক।

সোমবার (২ জুলাই) দুপুরে লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রেজা মোহাম্মদ আলমগীর হোসেন এ রায় দেন। একই সঙ্গে এরশাদকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন বিচারক। দণ্ডপ্রাপ্ত আব্দুল মোতালেব এরশাদ হাতীবান্ধা উপজেলার পশ্চিম বেজগ্রাম এলাকার আব্দুল সাত্তারের ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, নিজ এলাকার কলেজ পড়ুয়া এক ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করে শিক্ষক আব্দুল মোতালেব। পরে ওই ছাত্রী বিয়ের জন্য চাপ দিলে টালবাহানা শুরু করে এরশাদ। ২০১৪ সালে ধর্ষণের শিকার ওই ছাত্রী বাদী হয়ে এরশাদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। ওই মামলায় এরশাদকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায় পুলিশ।

এর কিছুদিন পর জামিনে বেরিয়ে আসে এরশাদ। সোমবার মামলার রায়ের পর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এরশাদকে লালমনিরহাট কারাগারে পাঠিয়েছে পুলিশ।

পাটগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান বলেন, আব্দুল মোতালেব এরশাদ ৩৩তম বিসিএসে উত্তীর্ণ হয়ে ২০১৪ সালে পাটগ্রাম সরকারি কলেজের ব্যবস্থা বিভাগের শিক্ষক হিসেবে যোগ দেন। এর কিছুদিন পরই তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা হয়।

এ ব্যাপারে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মশিউর রহমান বলেন, ধর্ষণ মামলার আসামি আব্দুল মোতালেব এরশাদকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • পার্বতীপুর ১১৮ বোতল ফেন্সিডিলসহ চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক
  • বড়পুকুরিয়া কয়লা খনিতে শ্রমিকদের কর্মবিরতি : কয়লা উত্তোলন বন্ধ
  • বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটের আল্টিমেটাম
  • পার্বতীপুরে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত
  • পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসারের বিদায় অনুষ্ঠিত
  • চিরিরবন্দর ফুলপুর কুতুবডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় এবার বৃত্তিতে জেলার শীর্ষে
  • চিরিরবন্দরে অবাধে বালু উত্তোলনে বাঁধে ভাঙ্গন, আতংকে গ্রামবাসী