নলতা শরীফে হজ্জ প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

Share Button

মনিরুজ্জামান মহসিন ::
বিগত বছরের ন্যায় “স্রস্টার এবাদত ও সৃস্টের সেবা” পীর কেবলা আলহাজ্জ হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর মহান এ ব্রতকে সামনে রেখে পীর কেবলা প্রতিষ্ঠিত নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় ৩০ জুন থেকে ৩ দিন ব্যাপি হজ্জ প্রশিক্ষণ কর্মশালা ২ জুলাই সোমবার বেলা ১২টায় সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

নলতা পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ এর সভাপতিত্বে ও মিশন কর্মকর্তা আলহাজ্জ আবুল ফজল এর সঞ্চালনায় মিশনের সভা কক্ষে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে মিশনের পক্ষ থেকে বক্তব্য রাখেন যুগ্ম-সম্পাদক আলহাজ্জ মো. সাইদুর রহমান ও নলতা শরীফ শাহী জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্জ হাফেজ মো. শামছুল হুদা।

হজ্জ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে বক্তব্য রাখেন মাওলানা মোহম্মদ আলী (গাজীরহাট) ও মো. গোলাম মোস্তফা (কামটা)। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মো. হাবিবুর রহমান। সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মিশন কর্মকর্তা আলহাজ্জ মো এনামুল হক খোকন, আলহাজ্জ মো. মুজিবর রহমান, মো. খায়রুল হাসান, প্রশিক্ষক আলহাজ্জ কাজী জিলানী, আলহাজ্জ মো. আবুল কাশেম, আলহাজ্জ মো, রেজাউল ইসলাম, সহকারী অধ্যাপক ও সংবাদকর্মী মো.মনিরুজ্জামান মহসিন,সংবাদকর্মী মো. রফিকুল ইসলাম, প্রশিক্ষণার্থীবৃন্দ, মিশন অফিসের মো. এবাদুল হক, রমজান আলী, আসলাম হোসেন, ইদ্রিস আলী, কৌশিক, মিজানুর সহ অন্যান্য স্টাফবৃন্দ। সমাপনী অনুষ্ঠানের শেষ পর্যায়ে আসন্ন পবিত্র হজ্জব্রত পালনের লক্ষে স্থানীয়সহ বিভিন্ন স্থান হতে অংশগ্রহণকারী প্রায় ৭০জন পুরুষ-মহিলার মাঝে মিশনের পক্ষ থেকে প্রশিক্ষণের সনদপত্র তুলে দেন শ্রদ্ধেয় খাদেম সাহেব ও মিশন কর্মকর্তাবৃন্দ।

সবশেষে দোয়া পরিচালনা করেন উক্ত ৩দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষক আলহাজ্জ কাজী জিলানী।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কালিগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত
  • কালিগঞ্জে শান্তি ও সম্প্রীতিতে নারী প্রকল্প অবহিত করন সভা অনুষ্ঠিত
  • কালিগঞ্জের দক্ষিন শ্রীপুর ইউনিয়নে দুটি স্কুলে বাইসাইকেল প্রদান
  • কালিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের আলোচনা সভা ও পরিচয়পত্র বিতরণ
  • কালিগঞ্জে ২ মাদক সেবিকে ভ্রাম্যমান আদালতে সাজা
  • নলতা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন
  • সংস্কার অভাবে কালিগঞ্জ হয়ে বাঁশতলা কার্পেটিং সড়কটি চলাচলের অনুপযোগী