সংস্কার অভাবে কালিগঞ্জ হয়ে বাঁশতলা কার্পেটিং সড়কটি চলাচলের অনুপযোগী

Share Button

আতিকুর রহমান ::
কালিগঞ্জ উপজেলার মোসলেমের হাঁটখোলা হতে বাঁশতলা বাজার কার্পেটিং সড়কটির কুশুলিয়া ইউনিয়নের কুলিয়া দূর্গাপুর গড়ের মাথা হইতে মনোহর পুর পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার সড়কটির করুন দশা।

দীর্ঘ দিন যাবৎ এ কার্পেটিং সড়কটির সংস্কারের অভাবে যাত্রী সাধারনের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ সড়ক দিয়ে বৈদেশিক মুদ্রা অর্জনে হিমায়িত চিংড়ী শিল্প সাদা সোনা নামে খ্যাত বাগদা চিংড়ী রপ্তানি হয়ে থাকে।

এ সড়ক দিয়ে বাঁশতলা মৎস্য সেট, খেঁজুর তলা মৎস্য সেট ও মহিষকুড় মৎস্য সেট সহ বিভিন্ন ঘের মালিকরা নিয়মিত অনেক ভোগান্তি পৌহাইয়ে হাজার হাজার কেজি বাগদা চিংড়ী ও সাদা মাছ বহন করে থাকে। অনেক সময় মাছ বাহী পিকআপ, ইঞ্চিন ভ্যান ও সাধারন ভ্যান মাছ সহ অন্যান্য মালামাল বহনের ক্ষেত্রে সড়কের বিভিন্ন গর্তে পড়ে ক্ষতিগ্রস্থ হয়ে থাকে।

এছাড়া এই সড়কে কুলিয়া দূর্গাপূর টেওরপাড়া ব্রিজের পাশে রাস্তা নিচু থাকার কারনে অতিরিক্ত জোয়ারের ফলে রাস্তার উপরে পানি উঠে যায়।

এসময় এ সড়কে যাত্রী সাধারনে গমনাগমন কষ্ট সাধ্য হয়ে পড়ে। কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া, দক্ষিণশ্রীপুর, কৃষ্ণনগর ও বিষ্ণুপুর এই চারটি ইউনিয়ন সহ পাশ্ববর্তী আশাশুনী উপজেলার লাঙ্গল দাড়ী, মহিষকুড়, শ্রীউলা, মশরকাটি, থালনা, বারদা সহ অসংখ্য এলাকার লোকজন এ সড়ক দিয়ে নিয়মিত যাতায়াত করে থাকেন। রাস্তার এ বেহাল দশার কারনে স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীদের, রোগীবাহী এ্যাম্বুলেন্স সহ পুলিশ ও প্রশাসনের গাড়ী জরুরী ভাবে যাতায়াতের সমস্যা হয়ে থাকে।

দীর্ঘদিন যাবৎ করুন দশা এ কার্পেটিং সড়কটির সংস্কার না হওয়ায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ভূক্তভোগী যাত্রীদের দাবী জীর্ন দশা এ সড়কটি দ্রুত সংস্কার করা হোক।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কালিগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত
  • কালিগঞ্জে শান্তি ও সম্প্রীতিতে নারী প্রকল্প অবহিত করন সভা অনুষ্ঠিত
  • কালিগঞ্জের দক্ষিন শ্রীপুর ইউনিয়নে দুটি স্কুলে বাইসাইকেল প্রদান
  • কালিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের আলোচনা সভা ও পরিচয়পত্র বিতরণ
  • কালিগঞ্জে ২ মাদক সেবিকে ভ্রাম্যমান আদালতে সাজা
  • নলতা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন
  • নলতা শরীফে হজ্জ প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন