সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ২৯ হাজার

Share Button

অনলাইন ডেস্ক :: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪’ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা ২৯ হাজার ৫৫৫ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ পরীক্ষায় উত্তীর্ণদের রোল নম্বরের তালিকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে, যা নোটিশ বোর্ডে টানিয়ে দেয়া হবে। এ ছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের রোল নম্বর পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, উত্তীর্ণ প্রার্থীদের অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, নাগরিকত্বের সনদ, লিখিত পরীক্ষার প্রবেশপত্রসহ বিভিন্ন কোটায় অংশগ্রহণকারীদের সনদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রের অনুলিপি কমপক্ষে নবম গ্রেডের গেজেটেড কর্মকর্তার মাধ্যমে সত্যায়িত করতে হবে। এরপর এসব নিয়ে ১৮ জুলাইয়ের মধ্যে নিজ নিজ জেলায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে। এছাড়া সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত ফটোকপি জমা দেয়ার সময় মূল কপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে দেখাতে হবে।

মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় প্রার্থীকে জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে জানানো হবে। আর প্রার্থীদের কাছে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কার্ড ইস্যু করা হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

মৌখিক পরীক্ষা বোর্ডে প্রদর্শনের জন্য সকল মূল সনদ, প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • এইচএসসির ফল প্রকাশ: পাশের হার কমেছে
  • প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা
  • সমন্বিত ৫ ব্যাংকে ৭৬৭ পদে নিয়োগ
  • এনইউবিটি খুলনাতে দিন ব্যাপী আন্তর্জাতিক শিক্ষা মেলা অনুষ্ঠিত
  • ইবি শিক্ষক সমিতির প্রতিবাদ
  • প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল এ সপ্তাহেই
  • নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এ রিসার্চ মেথড বিষয়ে প্রশিক্ষণ