খেশরায় ভিজিএফ-এর চাল বিতরনে অনিয়ম

303

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি::
সাতক্ষীরার তালা উপজেলার খেশরা ইউনিয়নে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রানালয় কর্তৃক বরাদ্ধকৃত দুঃস্থদের জন্য খাদ্য সহায়তা কর্মসূচীর (ভিজিএফ) চাল বিতরনে অনিয়ম পরিলক্ষিত হয়েছে। ঈদ-উল-আযহা উপলক্ষ্যে ২০ আগষ্ট সোমবার খেশরা ইউনিয়ন পরিষদে এ চাল বিতরন করা হয়।

প্রত্যেক কার্ডধারীকে ২০ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও দেয়া হয়েছে ৯ কেজি করে। ভিজিএফ কার্ডধারী খেশরা ইউনিয়নের শাহজাতপুর গ্রামের সাজ্জাত গাজীর স্ত্রী ফরিদা বেগম, শহর আলী জোয়াদ্দারের স্ত্রী জোসনা বেগম, এরফান মোড়লের ছেলে রহমত মোড়ল, নেকমাল মোড়লের ছেলে উকিল মোড়ল, আকিমুদ্দিন গাজীর ছেলে রেজাউল গাজী, আমজাদ মোড়লের ছেলে সালাম মোড়ল, খেশরা গ্রামের মৃত মাজেদ গাজীর ছেলে সাত্তার গাজী এবং ডুমুরিয়া গ্রামের হাতেম মোড়লের ছেলে রহমত মোড়লসহ অসংখ্য দুঃস্থরা জানিয়েছেন, তাদেরকে ২০ কেজি চালের পরিবর্তে ৯ কেজি চাল দেয়া হয়েছে। এর কারন জানতে চাইলে ধমক দিয়ে বের করে দেয়া হয়েছে।

সরকারী নিয়মানুযায়ী ট্যাগ অফিসারের উপস্থিতিতে চাল বিতরন করার কথা থাকলেও অজ্ঞাত কারনে খেশরার ট্যাগ অফিসার মোঃ নজরুল ইসলামের (সহ উপজেলা শিক্ষা অফিসার) অনুপস্থিতিতেই চাল বিতরন করা হয়, যা জনমনে সন্দেহের উদ্রেক সৃষ্টি করেছে। এ ছাড়াও একই পরিবারে একাধিক ব্যক্তিকে চাল প্রদান, প্রকৃতপক্ষে অসহায় ও দুঃস্থ নয়-এমন পরিবারে চাল বিতনেরও অভিযোগ এনেছেন অনেকেই।

উল্লেখ্য যে, তালা উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমান সূত্রে জানা যায়, উপজেলায় মোট ১৫,৮৬৫ টি পরিবারের মধ্যে ৩১৭,৩০০ মেট্রিকটন চাল বরাদ্ধ দেয়া হয়েছে। তার মধ্যে ১০ নং খেশরা ইউনিয়নে ১ হাজার ৩ শত ৩৯ টি কার্ডের বিপরীতে ২৬,৭৮০ মেট্রিক টন চাল বরাদ্ধ দেয়া হয়েছে।

শেয়ার করুন ..