মিশরে সেনা অভিযানে নিহত ৮

310

মিশরের উত্তর সিনাই উপত্যকায় সেনা অভিযানে ৪ পুলিশসহ ৮ জন নিহত হয়েছেন। খবর আল জাজিরার। মিশরের নিরাপত্তাবাহিনীর সূত্র জানায় শনিবারের ওই অভিযানে বেশ কয়েকজন পুলিশ আহতও হয়েছেন।

সূত্র জানায়, আক্রমণকারীরা ভারী অস্ত্র সহ আত্মঘাতী পোশাক পড়া ছিল। নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্র জানায়, অভিযানের সময় নিহত ছাড়া বাকি হামলাকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়। তবে এই অভিযানে কারা নিহত হয়েছে অথবা ওই বন্দুকধারী কারা ছিল সে ব্যাপারে এখনও নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ। যদিও সিনাই উপত্যকার ওই এলাকায় আইএস জঙ্গিরা বেশ সক্রিয়।

গতমাসে সিনাই উপত্যকায় আরেকটি অভিযানে ৫২ জন নিহত হয় এবং গত কয়েকদিন ধরে ওই জনবহুল মরুভূমি থেকে সন্ত্রাস দমনের চেষ্টা চালাচ্ছে মিশরের আইনশৃঙ্খলা বাহিনী। সিনাই উপতক্যায় সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান শুরু করার পর গত ফেব্রুয়ারী থেকে এ পর্যন্ত সেখানে ৩০০এর অধিক নিহত হয়েছেন।

সন্ত্রাসীদের হারানো এবং নিরাপত্তা নিশ্চিত করা প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল সিসির নির্বাচনী ইশতেহারে ছিল। সিসির সমালোচকরা বলছেন, তিনি ক্ষমতায় আসার পর অনেক নিরপরাধ মানুষকে আটক করেছে কিন্তু তার সমর্থকরা মিশরকে স্থিতিশিল করার জন্য এ ধরণের পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন।

শেয়ার করুন ..