কলারোয়ায় জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

191

কলারোয়া প্রতিনিধি ::
কলারোয়ায় সোমবার বিভিন্ন মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের অংশগ্রহণে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন এবং ৪৭তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা বাস্তবায়নের লক্ষ্যে এই প্রস্তুতিমূলক সভার আয়োজন করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রস্তুতিমূলক সভায় আলোচনা করেন ও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন-অর-রশিদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস, প্রধান শিক্ষক আব্দুর রব, বদরুজ্জামান বিপ্লব, হরিসাধন ঘোষ, আখতার আসাদুজ্জামান চান্দু, রুহুল আমিন, আনছার আলী, আব্দুস সাত্তার, শামছুল হক, শফিউল আযম শেলী, মাদরাসার সুপার আবু ইউসুফ, বজলুর রহমান, মকবুল হোসেন, লিয়াকত হোসেন, আব্দুল মালেক, সহকারী শিক্ষক স্বপন ঘোষ, আমিরুল ইসলাম, সিরাজুল ইসলাম, তজিবুর রহমান, শফিকুল ইসলাম, মুনছুর আলীসহ ক্রীড়া শিক্ষকবৃন্দ।

সভায় জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করার বিষয় ছাড়াও সকল শিক্ষা প্রতিষ্ঠানে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ বই দুটি প্রতিদিন ছাত্র/ছাত্রীদের পাঠ করে শোনানো এবং পরীক্ষা গ্রহণ করা, শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কিত ভাষণের ভিডিও প্রদর্শন করার সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়া আগামী ১, ২ ও ৩ সেপ্টেম্বর জোন পর্যায়ে এবং ৪ ও ৫ সেপ্টেম্বর গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়ার উপজেলা পর্যায়ের খেলা অনুষ্ঠিত হবে। উপজেলার ৪ টি জোন হলো: কলারোয়া, চন্দনপুর, কয়লা ও কামারালি।

শেয়ার করুন ..