উচ্চ অাদালতের নির্দেশে পাসপোর্ট ফেরত পাচ্ছেন অারিফ

304
সিলেট প্রতিনিধি :: সিসিকের সদ্য নির্বাচিত মেয়র অারিফুল হক চৌধুরী ছয় মাসের জন্য তাঁর পাসপোর্ট ফেরত পেয়েছেন। পাসপোর্টটি সিলেটের জেলা প্রশাসকের হেফাজতে ছিল।
মঙ্গলবার দুপুরে উচ্চ অাদালত সিলেটের জেলা প্রশাসককে সিসিক মেয়র অারিফুল হক চৌধুরীর কাছে পাসপোর্ট হস্তান্তর করার নির্দেশ প্রদান করেন। অারিফুল হকের অাইনজীবী ব্যারিস্টার অাব্দুল হালিম ক্বাফি সংবাদ মাধ্যমের বিষয়টি নিশ্চিত করেছেন।
এর অাগে অারিফুল হক চৌধুরী পাসপোর্ট ফিরে পেতে সিলেট জেলা অাদালতের দ্রুত বিচার ট্রাইব্যুনালে অাবেদন করেছিলেন।
সিসিক মেয়র অারিফের অাইনজীবী, ব্যারিস্টার ক্বাফি জানান, পাসপোর্টটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে চলমান মামলায় জামিনে রয়েছেন মেয়র অারিফুল হক।
জামিনের সিকিউরিটি হিসেবে জেলা প্রশাসকের হেফাজতে ছিল পাসপোর্ট। ট্রাইব্যুনালে করা অারিফুল হক চৌধুরীর অাবেদন নাকচ হলে তিনি উচ্চ অাদালতের দ্বারস্থ হন মঙ্গলবার।
ইংল্যান্ডের হার্ডফোর্ডশায়ার ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন ডিগ্রী অর্জনকারী বড় মেয়ে নাহিয়ার কনভোকেশন (সমাবর্তন) অনুষ্ঠানে যোগ দিতে অারিফের পাসপোর্ট প্রয়োজন। শিগগিরই তিনি ইংল্যান্ডের উদ্যোশ্যে যাত্রা করবেন।
উচ্চ অাদালত ৬ মাসের জন্য অারিফের কাছে পাসপোর্ট ফিরিয়ে দিতে নির্দেশ দিয়েছেন। এ সময়ের পর অাবার অারিফকে জেলা প্রশাসকের হেফাজতে পাসপোর্ট ফিরিয়ে দিতে হবে।
এর অাগেও তিনি ওমরাহ হজে যাওয়ার জন্য ৬ মাসের জন্য উচ্চ অাদালতের নির্দেশে পাসপোর্ট ফিরে পেয়েছিলেন।
প্রসঙ্গত, সাবেক অর্থমন্ত্রী শাহ এমএএস কিবরিয়া হত্যা মামলা ও সুনামগঞ্জে সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্তের জনসভায় বিস্ফোরণের ঘটনায় দায়েরকৃত মামলায় অাসামী হিসেবে জামিনে রয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের টানা দুইবারের নির্বাচিত মেয়র অারিফুল হক চৌধুরী। এই দুটি মামলায় তিনি কারাগারেও ছিলেন প্রায় অাড়াই বছর।
শেয়ার করুন ..