সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলনের প্রয়োজন হবে না: কাদের

233

‘জাতীয় ঐক্য ফ্রন্টের নেতাদের সবিনয়ে বলব, সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলনের প্রয়োজন হবে না। দেশে একসেপ্টেবল (গ্রহণযোগ্য) নির্বাচন হবে। আপনারা নির্বাচনের জন্য প্রস্তুতি নিন’ বলে আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার সকালে রাজধানীর শ্যামলীতে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের জন্য আবাসিক ভবন তৈরির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় ‘গণফোরাম-যুক্তফ্রন্ট, নাগরিক ঐক্যে, মিলে যে নবগঠিত জাতীয় ঐক্য প্রক্রিয়া গঠন করা হয়েছে, আগামী মাসে তারা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলন করতে চায়, এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন কাদের।

নবগঠিত যুক্তফ্রন্টকে নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন অচিরেই ভেঙে যাবে। যারা ইতিবাচক রাজনীতি করে যাদের বিরুদ্ধে কোন সন্ত্রাসের অভিযোগ নেই নির্বাচনের আগে তাদের গ্রেপ্তার করা হবে না তবে কিন্ত আইনের চোখে যারা অপরাধী নির্বাচনের আগে তাদের গ্রেপ্তার না করার কোন কারণ নেই।

ওবায়দুল কাদের আরো বলেন, শেখ হাসিনার সরকার বা আওয়ামী লীগের কোন ক্ষমতাকেন্দ্রিক উচ্চাভিলাষী স্বপ্নের বিলাসী সৌধ নেই। ক্ষমতাকেন্দ্রিক কোন প্রাসাদ নেই, যেটা তাসের ঘরের মতো ভেঙে পড়বে। বিএনপি নেতাদের বলতে চাই, আপনারা যে ক্ষমতার সিংহাসনের স্বপ্ন দেখছেন, এই স্বপ্ন তাসের ঘরের মতো ভেঙে পড়বে।

প্রসঙ্গত, রাজধানীর শ্যামলীতে সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তাদের ১৪ তলা আবাসিক ভবন নির্মাণের জন্য ৯১ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। দুই বছরের মধ্যে ভবন নির্মাণের কাজ সমাপ্ত করা হবে।

শেয়ার করুন ..