মাধবকাটি সাহিত্য পরিষদের উদ্যোগে ড.গোপাল চন্দ্র সরদারকে সংবর্ধনা

331

এম.এ হোসাইন: সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা কলেজের উপাধ্যক্ষ গোপাল চন্দ্র সরদারকে পি.এইচ.ডি ডিগ্রী অর্জন করায় সংবর্ধনা প্রদান করা হয়েছে।

মাধবকাটি সাহিত্য পরিষদের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি কবি ও নাট্যকার ডা. মো. সামছুজ্জামান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতারের কবি ও নাট্যকার বিশ্বজিৎ ঘোষ। সিকান্দার আবু জাফর সম্পর্কে ড. গোপাল চন্দ্র সরদারের লেখার উপরে আলোচনা করেন, বিশিষ্ট কথাশিল্পী মো. আমিনুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন, তালা সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ ও পঙ্কজ সাহিত্য মজলিসের সভাপতি প্রফেসর মুহাম্মদ আব্দুর রহিম, বীর মুক্তিযোদ্ধা মো. খলিলুর রহমান সানা, সাংবাদিক প্রভাষক অহিদুজ্জামান লাভলু, মাষ্টার মফিজুর রহমান, জুলফিকার আলী প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন, মাধবকাটি সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক জি.এম আবুল হোসাইন।

গোপাল চন্দ্র সরদার “লোক ধর্ম ও মতুয়া সম্প্রদায়” নামে একটি সমাজতাত্বিক সমীক্ষা শীর্ষক অভিসন্দর্ভের উপর ২০১৮ সনের ২৯ জুলাই তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এক আদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধীনে ড. নেহাল করিমের তত্তাবধানে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি ‘সমাজ বিক্ষণ গবেষনা’ পত্রিকা নিয়মিত সম্পাদনা করে আসছেন।

শেয়ার করুন ..