নওয়াজ ও মরিয়ম মুক্ত

247

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট নওয়াজ শরিফ, তার মেয়ে মরিয়ম নওয়াজ ও মেয়ের জামাই মোহাম্মদ সাফদার আদিয়ালা জেল থেকে বেরিয়েছেন। বুধবার ইসলামাবাদ হাইকোর্টের আদেশের পর তারা জেল থেকে ছাড়া পান। খবর ডন
পিএমএলএনের সভাপতি শাহবাজ শরিফসহ দলের সিনিয়র নেতারা এ সময় উপস্থিত ছিলেন। বিকালে তারা আদালতের আদেশ নিয়ে আদিয়ালা জেল গেটে জড়োহন।

কারাগারের বাহিরে দলের সিনিয়র নেতাদের সঙ্গে তার দলের সমর্থকরা অপেক্ষা করছিলেন। কারাগার থেকে বের হয়ে তিনি চাকলালা থেকে ব্যক্তিগত বিমানে লাহোরের উদ্দেশ্যে রওনা দেন। এর আগে বুধবার দুপুরে হাইকোর্টের একটি বেঞ্চের বিচারক আতাহার মিনহাল ও মিয়ানগুল হাসান আওরাঙ্গজেব তাদের মুক্তির আদেশ দেন।

বিচারকরা তাদের রায়ে বলেন, তিনজনের বিরুদ্ধে অ্যাকাউন্টেবিলিটি কোর্টের দেয়া কারাদণ্ড স্থগিত রাখা হলো। গত ৬ জুলাই নওয়াজ শরিফকে জ্ঞাত আয়বহির্ভূত সম্পত্তি অর্জনের দায়ে ১০ বছরের কারাদণ্ড দেয় অ্যাকাউন্টেবিলিটি কোর্ট। এছাড়া তার মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও মরিয়মের স্বামী মোহাম্মদ সফদারকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

রায়ের সময় স্ত্রী কুলসুম নওয়াজের চিকিৎসার জন্য লন্ডনে ছিলেন নওয়াজ ও তার মেয়ে মরিয়ম। কিন্তু রায়ের কয়েক দিন পরই তারা দেশে ফেরেন। এরপর বিমানবন্দর থেকেই গ্রেফতার হন তারা। সে সময় সফদার দেশেই ছিলেন। তিনি আদালতে আত্মসমর্পণ করে কারাগারে যান। নওয়াজ, মরিয়ম ও সফদার কারাগারে থাকা অবস্থাতেই মারা যান নওয়াজের স্ত্রী কুলসুম।

শেয়ার করুন ..