ডিরেক্টরস গিল্ডের নতুন সভাপতি লাভলু, সম্পাদক অলিক

212

সকল অপেক্ষার পালা শেষে ঘোষণা করা হয়েছে টেলিভিশন নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের দ্বিবার্ষিক নির্বাচনের ফলাফল। আনুষ্ঠানিকভাবে ঘোষিত এই ফলাফলে সভাপতি হিসেবে জয়লাভ করেছেন সালাহউদ্দিন লাভলু। সাধারণ সম্পাদক পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন এস এ হক অলিক।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) এফডিসিতে সকাল ৮ টা থেকে শুরু করে বিকেল ৫ টা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ হয়েছিল। নির্বাচনকে ঘিরে এফডিসিতে এসেছিল তারকা, নির্মাতা এবং অভিনয়শিল্পীরা। সকলের অংশগ্রহনে সফল ভাবেই নির্বাচন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছিল। এবারের নির্বাচনে ৪৯০ জন ভোটারের মধ্যে ভোট দেয় ৪৫৬ জন।

সভাপতি পদে সালাহউদ্দিন লাভলু ২৫৯ টি ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ আওলাদ পেয়েছেন ১৭৩ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে এস এস হক অলিক পেয়েছেন ২০২ ভোট। এছাড়া একই পদে নির্বাচন করা মোস্তফা কামাল রাজ ও কামরুজ্জামান সাগর যথাক্রমে ভোট পেয়েছেন ১৭৯ এবং ৫১ ভোট।

সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন কচি খন্দকার, শহীদ রায়হান এবং বদরুল আনাম সৌদ। এছাড়া যুগ্ম সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন হৃদি হক ও ফরিদুল হাসান। অর্থ সম্পাদক পদে সাজ্জাদ হোসেন সনি এবং সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন তুহিন হোসেন। প্রচার সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন পিকলু চৌধুরী।

কার্যনির্বাহী সদস্য পদে ২৯ জনের মধ্যে নির্বাচিত হয়েছেন ১০ জন। তারা হচ্ছেন- গাজী রাকায়েত, রাশেদা আক্তার লাজুক, শিহাব শাহীন, প্রীতি দত্ত, ফেরারী অমিত, মারুফ মিঠু, শেখ রুনা, সহিদ-উন-নবী, সাজ্জাদ সুমন এবং মাহমুদ দিদার।

উল্লেখ্য, এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন আমজাদ হোসেন। তার সহকারী হিসেবে ছিলেন মামুনুর রশীদ ও এস এম মহসীন।

শেয়ার করুন ..