বিএনপির জনসভা আজ

271

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ (রোববার) জনসভা করবে বিএনপি। গতকাল শনিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে ২২ শর্তে বিনিময়ে এ জনসভার অনুমতি পেয়েছে দলটি।

জানা গেছে, কারাবন্দি বেগম খালেদা জিয়া ও আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে জনসভা থেকে দলের শীর্ষ নেতারা আগামী দিনের কর্মসূচি সম্পর্কে দিক নির্দেশনা দেবেন। সোহরাওয়ার্দী উদ্যানে আজ দুপুর ২টায় শুরু হবে এ জনসভা।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, রোববার দুপুর ২টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির উদ্যোগে এক বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। যথা সময়ে জনসভায় যোগদানের জন্য বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীসহ ঢাকাবাসীকে অনুরোধও জানিয়েছেন তিনি।

এর আগে গতকাল শনিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দলটির সমাবেশ করার কথা ছিল। তবে তারিখ পরিবর্তন করে তা আজকে (রোববার) করা হবে বলে ঘোষণা দেয়া হয় এবং অনুমতি চেয়ে লিখিত আবেদন করা হয়।

এদিকে কারাবন্দি খালেদা জিয়া ও জাতীয় নির্বাচন সামনে রেখে সংসদের বাইরে থাকা দলটি নেতাকর্মীরা নিজেদের শক্তি দেখাতে চান। মূলত, এ জনসভার মাধ্যমে নির্বাচনের আগে রাজপথে সরব থাকতে চায় দলটি।

অন্যদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনের মরা গাঙে ১০ বছরে ঢেউ আসেনি, এখন এক মাসে সে ঢেউ আর আসবে না। এখন কর্মীদের চাঙা করার জন্য আন্দোলনের নামে চিৎকার চেঁচামেচি করছে বিএনপি।

একই সঙ্গে তিনি বলেন, রাস্তায় অবরোধ করে কোনো সভা সমাবেশ করতে দেয়া হবে না। সোহরাওয়ার্দী উদ্যান সবার জন্য উন্মুক্ত। ওই মঞ্চে যার যা খুশি বলতে পারবেন। দরকার হলে আমরা মাইকও ফিট করে দেব। কিন্তু রাস্তায় চেঁচামেচি করতে দেব না, আমরাও করব না।

শেয়ার করুন ..