সাতক্ষীরায় পর্যটন কেন্দ্র স্থাপনের সুযোগ রয়েছে-ড. ইউসুফ আব্দুল্লাহ

305

সাতক্ষীরা প্রতিনিধি।।
নর্দান ইউনিভার্সিটি খুলনার ভি.সি প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ বলেন, সাতক্ষীরায় বেসরকারি উদ্যোগে শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার যথেষ্ট সুযোগ রয়েছে। এ ব্যাপারে সরকারি সহযোগিতাও পাওয়া যেতে পারে। প্রয়োজন শুধু বেসরকারি উদ্যোক্তার। সংবাদকর্মীরা তাদের লেখনীর মাধ্যমে সাতক্ষীরায় এ ধরনের শিল্প প্রতিষ্ঠায় সহায়তা দিতে পারেন।
ড. ইউসুফ আব্দুল্লাহ গতকাল রবিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন। এ সময় সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, আবুল কালাম আজাদ, অধ্যক্ষ আনিসুর রহিম ও মনিরুল ইসলাম মিনি, সাবেক সহ সভাপতি কালিদাস রায়, সাবেক সাধারন সম্পাদক এম কামরুজ্জামান ও রুহুল কুদ্দুস, মনিরুল ইসলাম মনি, কাজী শওকত হোসেন ময়না, সেলিম রেজা মুকুলসহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
ড. ইউসুফ আব্দুল্লাহ আরো বলেন, সাতক্ষীরায় পর্যটন কেন্দ্র স্থাপনের সব ধরনের সুযোগ রয়েছে। সুন্দরবন বিশ্ব ঐতিহ্য, এর চিরায়ত সৌন্দর্য পিপাসা মিটানোর আগ্রহ কার না রয়েছে। পর্যটন কেন্দ্র স্থাপনের জন্য সাতক্ষীরার জনপ্রতিনিধিদের আরও সোচ্চার হওয়া প্রয়োজন। ভোমরা স্থল বন্দর আমদানি রফতানি বানিজ্যের এক সিংহদ্বার মন্তব্য করে তিনি বলেন, এর কার্যক্রমকে আরও বেগবান করা দরকার। ভারতীয় কাঁচা মাল ব্যবহার করে সাতক্ষীরা সীমান্তে নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলা সম্ভব বলেও উলে¬খ করে এসব ব্যাপারে তিনি বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহবান জানান।
আলোচনার এক পর্যায়ে তিনি আরও বলেন সাতক্ষীরায় একটি আন্তর্জাতিক মানের স্কুল গড়ে তোলা সম্ভব। উন্নত শিক্ষার চাহিদা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে জানিয়ে তিনি বলেন এজন্য ছাত্র ও শিক্ষকের কোনো অভাব হবে না। তিনি এ ব্যাপারে সাতক্ষীরার সাংবাদিকসহ শিক্ষানুরাগী ও বুদ্ধিজীবী মহলকে এগিয়ে আসার আহবান জানান।

শেয়ার করুন ..