ঢাবি ক ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৩ শতাংশ

503

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে ১৩ দশমিক ০৪ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

বুধবার (৩ অক্টোবর) দুপুর সোয়া ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং ২১৪) বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ চৌধুরী, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন, ক ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল আজিজ প্রমুখ।

ক ইউনিটের ভতি পরীক্ষায় প্রথম হয়েছেন রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী অনিক মজুমদার। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত স্কোর ১৮৩.৫০। দ্বিতীয় হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী সোমেন কুণ্ডু। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত স্কোর ১৮২.০০। তৃতীয় হয়েছেন নটরডেমের শিক্ষার্থী তানজীম আজওয়াত জামান। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত স্কোর ১৮১.২৫। এ বছর ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৭৭ হাজার ৫৭২ জন।

পরীক্ষার ফলাফল জানতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। তা ছাড়া যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU KA টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফলাফল জানতে পারবেন

ক ইউনিটের ভর্তি পরীক্ষায় পাসকৃত ছাত্র-ছাত্রীদের আগামী ১৭ অক্টোবর বিকেল ৩টা থেকে ৩১ অক্টোবর বিকেল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিষয়ের পছন্দক্রম পূরণ করতে হবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীরা আগামী ৮ অক্টোবর থেকে ১৫ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে নিদিষ্ট সময়ের মধ্যে যথাযথভাবে পূরণ করে ডিন অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামীকাল বৃহস্পতিবার (৪অক্টোবর) থেকে ১১ অক্টোবর পর্যন্ত বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

শেয়ার করুন ..