বিধ্বস্ত বিমানটি অবতরণের ভিডিও করে একজন কিশোর যাত্রী!

732

বিমানটি আকাশে ওড়ার কিছুক্ষনের মধ্যেই বিদ্ধস্ত হয়। বিমান ছেড়েছিল দুর্যোগের মাঝেই। বিমানটি আকাশে ওড়ার পরেই তা দুর্ঘটনার কবলে পড়ে। এবং বিমানটি বিধ্বস্ত অবস্থায় ১০৩ যাত্রীসহ জরুরি অবতরণ করতে বাধ্য হয়। আর সেই বিদ্ধস্ত বিমানের অবতরণের ভিডিও ধারণ করে সেই বিমানের ভেতর থাকা এক কিশোর।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘স্কাই নিউজ’র প্রতিবেদন থাকে জানা যাচ্ছে, গত ১লা আগস্ট মেক্সিকোর ডুরাঙ্গো থেকে মেক্সিকো সিটির দিকে যাচ্ছিল বিমানটি। প্রবল ঝড়-বৃষ্টির মধ্যে টেক অফ করার কিছুক্ষণ পরেই তা ডুরাঙ্গো বিমান বন্দরের ১০ কিলোমিটার দূরত্বে আপৎকালীন অবতরণে বাধ্য হয়।

সৌভাগ্যের বিষয়, আশ্চর্যজনক ভাবে প্রাণে বেঁচে গিয়েছেন বিমানের যাত্রীরা । এদিকে কয়েকজন যাত্রী আহত হলেও, তাদের আঘাত তেমন গুরুতর নয় বলেই জানা যায়। কিন্তু ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে সংবাদ শিরোনামে আসে সেই বিমানের এক কিশোর যাত্রী।

কারণ সেই বিমানটি জরুরি অবতরণ করতে শুরু করলে অ্যাশলি গার্থিয়া নামের ১৭ বছর বয়স্ক সেই কিশোর তার মোবাইল ক্যামেরায় তুলে রাখে সেই ভয়াবহ মুহূর্ত।

সংবাদমাধ্যমকে ওই কিশোর অ্যাশলি জানিয়েছে, তার অভিজ্ঞতা অবর্ণনীয়। বাস্তবের কোনও অনুভূতির সঙ্গেই তুলনা করা যায় না সেই মুহূর্তগুলোর। বিমানটি অবতরণ করার পরে অ্যাশলি তার সহযাত্রীদের সঙ্গে বিমান থেকে বেরিয়ে আসে। তাদের নিরাপদে বেরিয়ে আসতে সাহায্য করেন বিমান কর্মীরা।

শেয়ার করুন ..