আশাশুনির বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে প্রফেসর ড. আবু ইউসুফ

200

জি এম মুজিবুর রহমান ::
আশাশুনি উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন নর্র্দান ইউনিভার্সিটির ভিসি সাতক্ষীরা-০৩ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। বুধবার সকাল থেকে সন্ধ্যাবধি এ তিনি কর্মসূচিতে অংশ নেন।

সাতক্ষীরা থেকে সফর সঙঙ্গেিদর নিয়ে বেলা ১১১ টার দিকে তিনি আশাশুনিতে গমন করেন। এরপর কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি, মহিষাডাঙ্গা, কাদাকাটি ইউনিয়নের উত্তর কাদাকাটি, দঃ কাদাকাটি, পূর্ব কাদাকাটি, বুধহাটা ইউনিযনের মহেশ্বরকাটি পূজা মন্ডপ, আশাশুনি সদর ইউনিয়ন পূজা মন্ডলসহ কয়েকটি পূজা মন্ডপ এবং শ্রীউলা ইউনিয়নের কয়েকটি পূূজা মন্ডপ পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি দর্শণার্থী, ভক্ত ও উপস্থিত ব্যক্তিবর্গের উদ্দেশ্যে বলেন, ধর্ম যার যার উৎসব সবার। বাংলাদেশ সাম্প্র্রদায়িক সম্প্রীতির দেশ।

সকল ধর্মকে সমান চোখে দেখে বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বাংলাদেশের জন্ম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। সেই ধারা অব্যাহত রাখতে হলে আগামী একাদশ সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে। তিনি বলেন, মা দর্র্গা শান্তি ও সম্প্রীতির আদর্র্শ। সকল প্রকার কলুষতা, ষড়যন্ত্র ও অন্যায়কে জলাঞ্জলী দিতে আজকে আমাদেরকে অঙ্গীকারাদ্ধ হতে হবে।

এসময় তার সফরসঙ্গীদের মধ্যে দেবহাটার সাবেক উপজেলা চেয়ারম্যান এড. গোলাম মোস্তফা, দেবহাটা আ’লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম, জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক রাশেদ সরোয়ার শেলী, সাংগঠনিক সম্পাদক আশরাফ আলী, ব্যাংকার সাধন বিশ্বাস, আ’লীগ নেতা মজনুর রহমান, ওহিদুল ইসলাম, আব্দুল আজিজ, রেজাউল, কেন্টু উপস্থিত ছিলেন।

এছাড়া বিভিন্ন পূজা মন্ডপে আলোচন রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অধ্যাপক সুবোধ চক্রবর্তী, সেক্রেটারী রনজিত কুমার বৈদ্য, সাংগঠনিক সম্পাদক প্রভাষক হিরুলাল সরকার, পূজা উদযাপন পরিষদ নেতা প্রভাষক রতন কুমার অধিকারী, মিজানুর রহমান মন্টু, রমজান আলী প্রমুখ।

পরিদর্শণকালে প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ সদর পূজা মন্ডপে ১০ হাজার টাকা ও অন্যান পূজা মন্ডপে ৩ হাজার থেকে ৫৫ হাাজার টাকা করে অনুদান প্রদান করেন।

শেয়ার করুন ..