জাতীয় পার্টির মহাসমাবেশ আজ

140

জাতীয় পার্টি (জাপা) ও সম্মিলিত জোটের মহাসমাবেশ আজ। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সকাল ১০টায় শুরু হবে এ সমাবেশ। এতে সভাপতিত্ব করবেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

এছাড়া বক্তব্য রাখবেন- জাপার সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারসহ জাপা এবং জোটের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

সমাবেশকে ঘিরে সবরকম প্রস্তুতি শেষ হয়েছে বলে জানিয়েছে দলের প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার। সমাবেশে বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করতে সবরকম উদ্যোগ নিয়েছে পার্টি ও জোটের নেতাকর্মীরা।

আজকের সমাবেশে বড় ধরনের শোডাউন করার মধ্য দিয়ে জাতীয় পার্টির নেতারা নিজেদের শক্তিমত্তার পরিচয় দিতে চায়। এ ছাড়াও জাপা’র নেতাকর্মীরা আগামী নির্বাচনে নিজেদের অবস্থান সম্পর্কে সমাবেশ থেকে পার্টির চেয়ারম্যানের কাছ থেকে পরিষ্কার একটি ঘোষণা চায়।

তারা মনে করেন, এ সমাবেশে দেশের মানুষ এরশাদের নির্বাচনী সিদ্ধান্ত সম্পর্কে জানতে পারবেন। এমনই দিক-নির্দেশনা দেবেন এরশাদ।
গতকাল বেলা ১২টায় সমাবেশের প্রস্তুতি দেখতে সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টি ও জোটের সিনিয়র নেতাদের নিয়ে মঞ্চ পরিদর্শন করেন জাপা’র মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার। এ সময় ঢাকা ও এর আশেপাশে থেকে আসা বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের জাপা মহাসচিব বলেন, আগামী ১৫ থেকে ২০ দিন বাংলাদেশের রাজনীতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সময় অনেক নতুন নতুন ঘটনা দেখতে পাবেন দেশের মানুষ।

তিনি জানান, আমাদের সম্মিলিত জোটের পরিধিও আরো বাড়বে। বাংলাদেশে নির্বাচন আসলে জোটের তৎপরতা সবসময়ই বাড়ে। অতীতেও এমন হয়েছে। আমাদের সঙ্গে আসার জন্য অনেক দল আলোচনা করছে। আমরা আশা করছি নির্বাচনের আগে আমাদের অনেককে নিয়ে এক সঙ্গে চলতে হবে।

আমরা কার সঙ্গে যাবো, কে আমার সঙ্গে যাবে- চূড়ান্ত বিবেচনায় আরো কিছু চমক থাকবে, যা এখন বলা উচিত হবে না বলেও জানান রুহুল আমিন হাওলাদার। এ কারণে কিছু ঘটনা আমরা এখন বলতে পারছি না। যে জোট গঠন করলে আগামী দিনে আমরা সরকার গঠন করতে পারবো সেই পরিবেশ সৃষ্টি করতে যাচ্ছি।

ইসলামিক দলগুলো কিছু দাবি নিয়ে আমাদের সঙ্গে কথা বলছেন, সেগুলো পার্টির চেয়ারম্যান দেখবে। জাতীয় পার্টি যে সম্মিলিত জোট গঠন করেছে সেগুলো আপনাদের ছেড়ে যাবে কি না সাংবদিকরা প্রশ্ন করলে তিনি জানান, যারা দুর্বল তাদেরকে ছেড়ে চলে যায়। আমরা দুর্বল নই যে জোটের দলগুলো আমাদের ছেড়ে চলে যাবে। তিনি বলেন, শনিবারের মহাসমাবেশে মানুষের ঢল নামবে। সারাদেশ থেকে মানুষ সমাবেশে যোগ দেবেন।

শেয়ার করুন ..