রাষ্ট্রপতির সঙ্গে ইসির বৈঠক ১লা নভেম্বর

163

পহেলা নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করবে নির্বাচন কমিশন। রোববার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব।

বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ে কমিশন সচিব সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন কমিশনারদের বৈঠকের পরই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত হওয়ার কথা রয়েছে।

রোববার( ২১ অক্টোবর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে নির্বাচনে আচরণ বিধি সংশোধন বিষয়ে বৈঠকে বসে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনারের উপস্থিতিতে অনুষ্ঠিত ঐ বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন কমিশন সচিব।

তিনি বলেন, ‘কমিশন সভায় আচরণ বিধিমালা সংশোধনের বিষয়ে দুইটি প্রস্তাব অনুমোদন হয়েছে। জীবন্ত প্রাণী প্রতীক হিসেবে ব্যবহার করা যাবে না।’

ইসি সচিবের ব্রিফিংয়ের উঠে আসে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়টি। এ কর্মকর্তা জানান, রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকের পর তফসিল বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন।

তিনি বলেন, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর তফসিল নিয়ে আলোচনা হবে। রাষ্ট্রপতির অনুমতি নিয়ে তফসিল ঘোষণা করা হবে।

পরে বঙ্গভবনের পক্ষ থেকে জানানো হয়, নির্বাচন কমিশনের আবেদনের পরিপ্রেক্ষিতে পহেলা নভেম্বর ঠিক করা হয়েছে রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন কমিশনের বৈঠক।

এর আগে সকালে নির্বাচন কমিশন সচিবালয়ে নির্বাচন প্রশিক্ষণ ইন্সটিটিউটে এক কর্মশালার উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার। বক্তব্যে নির্বাচনে কর্মকর্তাদের নিরপেক্ষ ভূমিকা, ইভিএমসহ নানা বিষয়ে কথা বলেন তিনি।

রাজনৈতিক দল এবং কমিশনের মধ্যে আস্থার সম্পর্ক তৈরিতে কর্মকর্তাদের জোরালো ভূমিকার প্রত্যাশা করেন প্রধান নির্বাচন কমিশনার।

শেয়ার করুন ..