সংলাপের দাবি অযোক্তিক ও অপ্রয়োজনীয়: কাদের

178

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিরোধী রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে সংলাপের যে আহবান জানানো হচ্ছে সেটিকে অযৌক্তিক, অবাস্তব ও অপ্রয়োজনীয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে নিরাপদ সড়ক দিবসের আলোচনায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এ আলোচনা সভার আয়োজন করে।

সভায় সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মশিউর রহমান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন, সড়ক ও মহাসড়ক বিভাগের প্রধান প্রকৌশলী ইকরামুল হাসান, নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, সংসদ সদস্য মনিরুল ইসলাম প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, নভেম্বর মাসের প্রথম সপ্তাহে নির্বাচনের তফসিল ঘোষণা হয়ে যাবে। এটা নির্বাচন কমিশনের মোটামুটি সিদ্ধান্ত। ঐক্যফ্রন্টের সাত দফা দাবি অযৌক্তিক, অবাস্তব ও অপ্রয়োজনীয়। কাজেই তাদের দাবি মানর কোনো যৌক্তিকতা নেই।

তিনি বলেন, এখন পর্যন্ত এমন পরিস্থিতি দেশের কোথাও সৃষ্টি হয়নি যা সুষ্ঠু নির্বাচনের জন্য বাধা। নির্বাচন অংশগ্রহণমূলক ও সুষ্ঠু হবে। সেই নির্বাচনে জনগণ আওয়ামী লীগকেই রায় দেবে। শেখ হাসিনার নেতৃত্বে ফের সরকার গঠিত হবে। জনগণ উন্নয়নের রায় দেবে।

তিনি বলেন, সমাবেশের নামে কোনো দল যদি সহিংসতা করার চেষ্টা করে তবে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে।

শেয়ার করুন ..