সব দলের সঙ্গে সংলাপ করতে চান প্রধানমন্ত্রী : কাদের

159

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপের বিষয়ে আন্তরিক এবং সব দলের সঙ্গে সংলাপ করতে চান ।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী সংলাপের বিষয়ে আন্তরিক। জাতীয় ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্ট ছাড়াও অন্য দলগুলোর সঙ্গে আলোচনায় বসতে চান তিনি। যেসব দল প্রস্তাব দেবেন প্রধানমন্ত্রী তাদের সঙ্গেই সংলাপে বসতে আগ্রহী।

আজ বুধবার মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি এ্যানিক বর্ডিন এবং জার্মানির রাষ্ট্রদূত পিটার ফারেনহোতি এর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

বিএনপির সঙ্গে সংলাপ হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘বিএনপির সঙ্গে সংলাপটাতো জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপেই কাভার হয়ে যাবে। তাছাড়া সময়ও নেই। আগামী ৪, ৫ কিংবা ৬ তারিখ যদি নির্বাচনের তফসিল ঘোষণা হয়ে যায় তাহলে তো বেশি সময় পাওয়া যাবে না।

উল্লেখ্য, জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের দেয়া চিঠির পরিপ্রেক্ষিতে সংলাপে বসতে রাজি হয়েছেন প্রধানমন্ত্রী। আগামীকাল বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে ক্ষমতাশীন আওয়ামী লীগের সঙ্গে ঐক্যফ্রন্টের সংলাপ হওয়ার কথা রয়েছে। এ ছাড়া আগামী ২ নভেম্বর বিকল্প ধারার চেয়ারম্যান অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট্রের সঙ্গে সংলাপ করবে ক্ষমতাশীন দল।
অন্যদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদও সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন।

শেয়ার করুন ..