নির্বাচনে বিশৃঙ্খলার চেষ্টা করলে মোকাবেলা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

147

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তা মোকাবেলা করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা করা নির্বাচন কমিশনের দায়িত্ব। পাশাপাশি আমাদের আইনশৃঙ্খলা বাহিনী দক্ষতা ও পেশাদারিত্বের দিক দিয়ে আগের চেয়ে অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে। কাজেই নির্বাচনকে কেন্দ্র করে কেউ যদি বিশৃঙ্খলার চেষ্টা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা মোকাবেলা করবে।

শনিবার রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরান কারাগারে জাতীয় চার নেতাকে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

এর আগে মন্ত্রী ১৯৭৫ সালের কারাগারে বন্দী অবস্থায় নিহত জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল রোববার (৪ নভেম্বর) ঘোষণা হতে পারে। নির্বাচন হতে পারে ডিসেম্বরের শেষ সপ্তাহ কিংবা জানুয়ারিতে।

বৃহস্পতিবার (১ নভেম্বর) রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এ কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচনের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। তফসিলের বিষয়ে সিদ্ধান্ত নিতে আমরা ৪ নভেম্বর মিটিং করব। কমিশনের সদস্যরা একসঙ্গে বসব। জাতির উদ্দেশে ভাষণ দিয়ে নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

শেয়ার করুন ..