বিএনপির মনোনয়নপত্র বিক্রি শুরু

227

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মধ্যে সোমবার (১২ নভেম্বর) সকাল থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। আজ সকাল ১০টা থেকে শুরু করে আগামীকাল মঙ্গলবার (১৩ নভেম্বর) বিকেল ৪টা পর্যন্ত এই ফরম বিক্রি চলবে।

সোমবার সকালে নয়াপল্টন বিএনপির কার্যালয়ে গিয়ে দেখা যায়, সেখানে মনোনয়ন প্রত্যাশী দলীয় নেতাকর্মী, সমর্থক ও উৎসুক লোকজনের ভিড়। বিএনপির কয়েক হাজার কর্মী সমর্থক কার্যালয়ের সামনে স্লোগান দিচ্ছেন। উৎসবের ঢেউ আছড়ে পড়েছে দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় এবং এর আশপাশে।

এদিকে সম্ভাব্য পরিস্থিতি সামাল দিতে পুলিশ মোতায়েন করা হয়েছে। বিএনপির নেতাকর্মীদের সড়ক থেকে সরিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক রাখতে তারা চেষ্টা করছেন।

এর আগে রোববার (১১ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আগ্রহী প্রার্থীরা নগদ ৫ হাজার টাকা জমা দিয়ে মনোনয়ন ফরম কিনতে পারবেন।

রিজভী জানান, পূরণ করা ফরম বুধবার (১৪ নভেম্বর) বিকেল ৫টার মধ্যে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিতে হবে। ফরমের সঙ্গে দিতে হবে নগদ ২৫ হাজার টাকা।

এর আগে, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তফসিলকে ক্ষমতাসীন দলের ইচ্ছার প্রতিফলন বলে অভিযোগ করে বিএনপি। রোববার দুপুরে গুলশানে দলের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠকের পর এক সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, বিএনপির নেতৃত্বাধীন এই জোটটি নির্বাচনে অংশ নেবে। প্রায় একই সময়ে প্রেস ক্লাব থেকে এক সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্টও নির্বাচনে অংশ নেওয়ার কথা জানায়।

শেয়ার করুন ..