মেসির জোড়া ফ্রি কিক গোলে বার্সার নান্দনিক জয়

316

এ বছর লুকা মদ্রিচ ব্যালন ডি’অর জয়ের পর যখন ফুটবল দুনিয়া মেসি-রোনালদো যুগের অবসান দেখছে, ঠিক তখনই যেন আরো অপ্রতিরোধ্য হয়ে উঠছেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। মৌসুমের শুরু থেকেই গোল-এসিস্টের বাগান খুলে বসেছেন এই আর্জেন্টাইন তারকা ফুটবলার।

গতরাতে এস্পানিওলের বিপক্ষেও ফ্রি কিক থেকে নান্দনিক দুটি গোল করেছেন। যা হয়তবা আজীবন চোখে লেগে থাকবে কোরনেলা এল প্রাতের দর্শকদের চোখে।

শনিবার রাতে এস্পানিওলের ঘরের মাঠে ৪-০ গোলের জয় পেয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। প্রথম থেকেই এস্পানিওলের রক্ষণে চাপ সৃষ্টি করা বার্সেলোনা গোলের দেখা পায় ম্যাচের ১৭ মিনিটে। মেসির ফ্রি কিক গোলরক্ষকের সম্পূর্ণ নিয়ন্ত্রণের বাইরে দিয়ে গোলবারের কোণ ঘেঁষে জালে জড়ায়।

এর আগেও দুএকটি সুযোগ এসেছিলো কাতালানদের। দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন ওসমান দেম্বেলে। ডি বক্সে বাড়ানোর মেসির বল থেকে একজনকে কাটিয়ে স্বাচ্ছন্দ্যেই প্রতিপক্ষের জালে বল জড়ান ফ্রান্সের এই উদীয়মান তারকা ফুটবলার।

এদিন গোল থেকে বাদ যাননি লুইস সুয়ারেজও। প্রথমার্ধের শেষ মিনিটে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে জাল খুঁজে নেয় সুয়ারেজের শট। বার্সা পেয়ে যায় ৩-০ গোলের লিড। দ্বিতীয়ার্ধে আরো একটি গোল করে দলের ব্যবধান ৪-০ করেন লিওনেল মেসি। এটি ছিলে লিগে এই মৌসুমে তার ১১তম গোল। কিছুদিন ইনজুরিতে কাটালেও গতরাতের জোড়া গোলে সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছেন এই তারকা ফুটবলার।

১৫ ম্যাচ থেকে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ অবস্থান সুসংহত করেছে বার্সেলোনা। সমান সংখ্যক ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় আছে সেভিয়া ও অ্যাথলেটিকো মাদ্রিদ।

শেয়ার করুন ..