সেনাবাহিনী নামছে ২৪ ডিসেম্বর

445

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৪ ডিসেম্বর থেকে ১জানুয়ারি পর্যন্ত সারাদেশে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী মোতায়েন থাকবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার সন্ধ্যায় সেনাবাহিনী মোতায়েনের এই তথ্য জানায় নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, নির্বাচনী সহিংসতায় প্রাণহানি ও মির্জা ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনায় নির্বাচন কমিশন বিব্রত। তিনি বলেন আর কোনো অঘটন কাম্য নয়।

বুধবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রিটদের তৃতীয় দিনের এবং শেষ দিনের ব্রিফিংয়ে এসব কথা বলেন প্রধান বিচারপতি কেএম নূরুল হুদা।

সিইসি বলেন, মঙ্গলবার নির্বাচনী সহিংসতায় দুটো তাজা প্রাণ ঝরে গেছে। এ খবর আমাদেরকে খুবই মর্মাহত করেছে। অন্যদিকে ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলা হয়েছে যা একেবারেই অনাকাংখিত। এই দুই ঘটনা আমাদেরকে বিব্রত করেছে।

তিনি বলেন, আমি মনে করি আর কোথাও এমন ঘটনা ঘটবে না। আর কোন অঘটন কাম্য নয়।

এর আগে সোমবার থেকে নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে সারাদেশের বিভিন্ন জায়গায় বিএনপির নির্বাচনী প্রচারণায় বাধা ও জনসভায় হামলার ঘটনা ঘটেছে।

সংঘর্ষের ঘটনায় ২জন নিহত এবং আরও বহু হতাহতের খবর পাওয়া গেছে।

মঙ্গলবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের গাড়িতেও হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে।

ঠাকুরগাঁও ও নরসিংদী ছাড়াও মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দেশের বেশ কয়েকটি জেলায় হামলার অভিযোগ পাওয়া গেছে।

এসব ঘটনায় সিইসি দুঃখ প্রকাশ করে বলেন, আর কোন অঘটন কাম্য নয়। তিনি মির্জা ফখরুলের গাড়ি বহরে হামলাসহ সকল হামলার ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।

শেয়ার করুন ..