আর্সেনালকে রুখে দিল অ্যালবিওন

143

সপ্তম মিনিটে গোল করে ম্যাচে চালকের আসনে বসেছিল আর্সেনাল। কিন্তু ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওন নিজেদের মাঠে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতা ফেরাল। তাতে ২০১৮ সালে নিজেদের শেষ ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করল উনাই এমেরির দল।

বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটে সতীর্থের বাড়ানো বলে আর্সেনালের পিয়েরে-এমেরিক আউবামেয়াং টোকা দেওয়ার পর গোলরক্ষক শেষ মুহূর্তে ফিস্ট করে ফেরান।

তিন মিনিট পরই কাঙিক্ষত গোল পেয়ে যায় আর্সেনাল। পাঁচ ডিফেন্ডার মিলেও ডি বক্সের মধ্যে আলেকসঁদ লাকাজেতকে আটকাতে পারেনি। ফ্রান্সের এই ফরোয়ার্ডের ছোট করে বাড়ানো বল নিখুঁত শটে জালে জড়িয়ে দেন আউবামেয়াং।

৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণের সুবর্ণ সুযোগ নষ্ট করেন আউবামেয়াং। লুকাস তোররেরার ক্রস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষকের গায়ে মারেন গ্যাবনের এই ফরোয়ার্ড।

প্রতি আক্রমণ থেকে ৩৭তম মিনিটে সমতায় ফেরে অ্যালবিওন। নিজেদের ডি বক্সের একটু ওপর থেকে ড্যাভি প্রোপারের লম্বা করে বাড়ানো বল আটকাতে লাফিয়ে উঠেছিলেন স্টেফান লিশ্টস্টাইনার কিন্তু বলে মাথা ছোঁয়াতে পারেননি এই সুইস ডিফেন্ডার। নিখুঁত ফ্লিকে ঠিকানা খুঁজে নেন নেদারল্যান্ডসের ফরোয়ার্ড ইয়ুর্খেন লোকাডিয়া।

দ্বিতীয়ার্ধে তেমন একটা সুবিধা করতে পারছিল না আর্সেনাল। কখনও লক্ষ্যভ্রষ্ট শটে, কখনও প্রতিপক্ষের ডি বক্সে গিয়ে তালগোল পাকিয়ে সমর্থকদের হতাশা বাড়ান র‌্যামজি-আউবামেয়াংরা।

৭৭তম মিনিটে আর্সেনালের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে সলি মার্চের লক্ষ্যভেদের প্রচেষ্টা ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যায়। একটু পর লোকাডিয়ার শট দূরের পোস্ট দিয়ে বাইরে যায়।

১৯ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থেকে বছর শেষ করল আর্সেনাল।

একই দিন অ্যানফিল্ডে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়ে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে লিভারপুল। বোর্নমাউথকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া টটেনহ্যাম হটস্পার ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

লিগের শিরোপাধারী ম্যানচেস্টার সিটি আবারও হোঁচট খেয়েছে। লেস্টার সিটির মাঠে ২-১ গোলে হারা পেপ গুয়ার্দিওলার দল ৪৪ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে।

ওয়াটফোর্ডকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়ে ৪০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি। নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যানচেস্টার ইউনাইটেড ৩২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।

শেয়ার করুন ..