শেখ হাসিনাকে সৌদি বাদশাহর অভিনন্দন

154

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট বিজয় লাভ করায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ।

সৌদি গেজেট জানিয়েছে, সোমবার এক বার্তায় বাদশাহ সালমান এ অভিনন্দন জানান। তিনি শেখ হাসিনার সাফল্য এবং বাংলাদেশের জনগণের উন্নতি ও সফলতা কামনা করেন।

সৌদি বাদশাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন ও অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন। বাদশাহর পাশাপাশি একইসঙ্গে শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সে দেশের উপ-প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়লাভ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ঘোষিত ২৯৮ আসনের মধ্যে মহাজোট পেয়েছে ২৮৮ আসন। এর মধ্যে আওয়ামী লীগ এককভাবে ২৫৯ আসন পেয়েছে।

নির্বাচনে এরশাদের জাতীয় পার্টি পেয়েছে ২০টি আসন। জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে বিএনপি ৫ আসন এবং গণফোরাম দুটি আসন পেয়েছে। অন্য দলগুলোর মধ্যে স্বতন্ত্র ৩টি, ওয়ার্কার্স পার্টি ৩টি, জাসদ ২টি, বিকল্পধারা ২টি, গণফোরাম ২টি, তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে ১টি করে আসন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের মাধ্যমে ইতিহাস সৃষ্টি করলেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। টানা তৃতীয়বারসহ চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন তিনি।

শেয়ার করুন ..