আন্দোলনের নামে সহিংসতা হলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

502

জাতীয় ঐক্যফ্রন্টের আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিরোধী দলের কর্মসূচি ও আচরণ তাদের নিজস্ব ব্যাপার। নির্বাচন নিয়ে তারা যেকোনো ধরনের কর্মসূচি দিতে পারে। তবে আন্দোলন যদি সহিংসতার পথে যায় তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদনের জন্য গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাওয়ার পথে আজ বুধবার সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ক্যামেলিয়া ফেরিতে যাত্রার আগে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, যারা ১০ মিনিটও আন্দোলন করেনি, তারা এখন আবার কী করবে? তারা যদি আইনি পথে যায়, তাহলে আমরা লিগ্যাল-ব্যাটল করব। যদি রাজনৈতিক আন্দোলনে যায়, তাহলে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে। তারা যদি সহিংসতা ও নাশকতার পথে যায়, তাহলে পরিস্থিতি মোকাবিলায় জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে।

তিনি বলেন, যারা আন্দোলনে ও নির্বাচনে পরাজিত হয়েছে, তাদের নতুন করে বিশ্বাস করার কিছু আছে বলে মনে হয় না। বাংলাদেশের জনগণ তাদের বিশ্বাস করে না, আমরাও করি না। যারা আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, তারা ভবিষ্যতেও সফল হবে বলে মনে হয় না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রীদের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে যাচ্ছি। শ্রদ্ধা জানাব ও ফুল দেব। নতুন মন্ত্রিসভা এখন কী করবে, আমাদের অঙ্গীকার ও আগামী দিনের কর্মসূচিই এখন বড় বিষয়।

শেয়ার করুন ..