ভারতীয় গরু না থাকায় দেশীয় গরুর চড়া দাম

ঈদের শেষ মুহুর্তে জমে উঠেছে পারুলিয়ার পশুর হাট

কবির হোসেন:
পবিত্র ঈদুল আয্হাকে সামনে রেখে পারুলিয়ার পশুর হাটে উপচে পড়া ভিড়। ভারতীয় গরু নেই বাজারে খামারী ও ব্যবসায়ীরা স্বস্তিতে। কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে ঈদের শেষ মূহুত্বে জমে উঠেছে পারুলিয়ার পশুর হাট।

গত বারের তুলনায় এবার ভারতীয় গরু বাজারে না থাকায় কিছুটা সস্তিতে ব্যবসায়ীরা। তবে গত বছরের তুলনায় এবার গরুর দাম স্বাভাবিক থাকলেও ছাগলের দাম কিছুটা বেশি বলে জানান অনেক ক্রেতা। পবিত্র ঈদুল আয্হার আর মাত্র ১০ দিন বাকি।

ঈদকে সামনে রেখে দেবহাটা উপজেলার ঐতিয্যবাহী পারুলিয়া পশুর হাটে গরু আর ছাগলের পাশা পাশি ক্রেতা-বিক্রেতা ভিড়ে মুখোরিত হয়ে উঠেছে। প্রধান সড়ক সহ হাটের চার ধারে ছিল পুলিশের কড়া নিরাপত্তা। বরিবার সরোজমিনে হাটটিতে যেয়ে দেখা যায়, চারিদিকে গরু আর ছাগল ক্রয়ের জন্য সাধারণ মানুষের ছোটা-ছুটি করতে।

অপর দিকে সাধারণ মানুষ তাদের পরিবাবের জন্য জামা-কাপগ, জুতা, ঈদ সমগ্রী কিনতে মেতে উঠেছে। সব মিলিয়ে হাটের সম্পূর্ণ দূশ্যটা ছিল চোখে পড়ার মত। প্রশাসনের কড়া পাহারায় ছিল না কোন দালাল ফঁড়িয়াদের আনাগোনা। এ বিষয় একাধির ক্রেতা-বিক্রেতা জানান, এবারের হাটে তুলনা মুলক ভাবে খাজনা কম হওয়ায় আমরা অনেক খুশি।






সম্পর্কীত

  • সাতক্ষীরা জেলা পল্লী বিদ্যুৎ সমিতি নির্বাহী কমিটির পুন: সম্পাদক আকদাছ হোসেন মন্টু
  • দেবহাটায় প্রধান মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে কেবিএ কলেজের শুভেচ্ছা মিছিল
  • দেবহাটায় ট্রাফিক সপ্তাহের দ্বিতীয় দিনে বিভিন্ন মটরযানের বিরুদ্ধে মামলা