দেবহাটায় খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজ সরকারি করায় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন

400

বিশেষ প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার সখিপুরে অবস্থিত বিশিষ্ট শিক্ষাবিদ ও পীর কেবলার নামে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী খানবাহাদুর আহছানউল্লা কলেজকে সরকারিকরণ করায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপি, স্থানীয় সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন কলেজের শিক্ষক-কর্মচারি ও ছাত্র-ছাত্রীরা।

সোমবার বেলা ১১টায় কলেজ কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় কলেজ ক্যাম্পাসে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ব্যানারের মাধ্যমে ১৯৭৫ সালের ১৫ আগস্ট দুষ্কৃতিকারীদের হাতে নির্মমভাবে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের প্রতি বিনম্ শ্রদ্ধা জানানো হয়।

শোকের মাস হওয়ায় অত্যন্ত ঘরোয়া পরিবেশে অনুষ্ঠিত অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ মো. রিয়াজুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ আব্দুল মজিদ, শিক্ষক পবিত্র মোহন দাশ, গোলাম জাকারিয়া, মোল্লা সাবির হোসেন, কামিদুল হোসেন, আজহারুল ইসলাম, শেখ মিজানুর রহমান, মইনুদ্দিন খান, আকবর আলী, মনিরুল ইসলাম, এ এস এম মিজানুর রহমান, ফেরদৌসি পপি, শহীদুল ইসলাম, শাহানুর রহমান, রঞ্জন কুমার মন্ডল, স্বপন কুমার মন্ডল, মো. মনিরুজ্জামান (মহসিন), দৌলতুন নেছা পারুল, আ. রহমান, রিতা রানী সহ অন্যান্য শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চলনা করেন শিক্ষক মো. আবু তালেব।

উল্লেখ্য যে, গত রবিবার শিক্ষা মন্ত্রাণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী সারাদেশের ২৭১টি বেসরকারি কলেজ চূড়ান্তভাবে সরকারিকরণের প্রজ্ঞাপন জারি হয় (প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ি ০৮/০৮/২০১৮ হতে কার্যকর)। যার মধ্যে সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার ঐতিহ্যবাহী খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজ ও কালিগঞ্জ কলেজ সরকারিকরণ করা হয়েছে।

এদিকে, অবিভক্ত বাংলার শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, বিশিষ্ট শিক্ষাবিদ ও পীরে কামেলের নামে ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি হওয়া সত্ত্বেও শোকের মাস হওয়ায় এ মুহূর্তে বড় করে কোনো কর্মসূচি পালন করা না গেলেও শোকের আগস্ট মাস শেষে সকল শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে সরকারকে অভিনন্দন জানিয়ে বড় ধরণের আনন্দ উৎসব পালিত হবে বলে কলেজ অধ্যক্ষ জানান।

শেয়ার করুন ..