কালিগঞ্জ আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বাল্য বিবাহ রোধে র‌্যালী ও আলোচনা সভা

293

আতিকুর রহমান ::
কালিগঞ্জে উপ‌জেলার ভাড়াশিমলা ইউনিয়নে কালিগঞ্জ আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নবযাত্রা প্রকল্পের উদ্যোগে ১৩ আগষ্ট সোমবার সকাল ১১ টায় বাল্য বিবাহ রোধে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

‘‘১৮‘র আগে বিয়ে নয়’’ এই শ্লোগানকে সামনে রেখে কালিগঞ্জ আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের আয়োজনে ও ইউএসএআইডি এর খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম ‘‘নবযাত্রার’’ এর সহযোগীতায় র‌্যালীটি স্কুল থেকে বাহির হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে স্কুল প্রাঙ্গনে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কালিগঞ্জ আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ অনলাইন রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক আতিকুর রহমান, গ্রাম উন্নয়ন কমিটি সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান, ভাড়াশিমলা ইউনিয়ন পরিষদের সদস্যা মৌসুমি আক্তার, পারিবারিক বিরোধ নিরেশন নারী ও শিশু কল্যান কমিটির সভাপতি মনোয়ারা খাতুন, এনজিও প্রতিনিধি সুফিয়া খাতুন, এস এম সি সদস্য রুহুল আমিন, নবযাত্রার মনিটরিং অফিসার হাবিবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন নবযাত্রার জেন্ডার অর্গানাইজান আল-আমিন ও সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন নবযাত্রার জেন্ডার অর্গানাইজার মাহফুজার রহমান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রী, ইউপি সদস্য-সদস্যা, এনজিও প্রতিনিধি সুধি ও সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন ..