আশাশুনির ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে এমপি ও ডিসি

300

জি এম মুজিবুর রহমান ::
আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের থানাঘাটা ভেড়ীবাঁধ ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছেন অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি ও সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন। মঙ্গলবার পৃথক পৃথক ভাবে তারা ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে আসেন।

পানি উন্নয়ন বোর্ডের ভেড়ী বাঁধটি ভেঙ্গে যায় শনিবার রাতে। ফলে ৪টি গ্রামসহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। হাজার হাজার মানুষ সহায় সম্বল হারিয়ে ওয়াপদা বেড়ী বাঁধের উপর ও সাইক্লোন শেল্টারে আশ্রয় নেয়। রবিবার বিকালে ভাটা নেমে গেলে স্থানীয় চেয়ারম্যান আবু হেনা সাকিলের নেতৃত্বে গ্রামবাসী স্বেচ্ছাশ্রমে বাঁধটি রক্ষার কাজ শুরু করেন এবং রাত ১২টার দিকে কাজ শেষ হয়। কিন্তু রাতের জোয়ারের পানির চাপে আবারও ভেঙ্গে যায়।

এর ফলে থানাঘাটা, মাড়িয়ালা, বিল বকচর, বকচর, ঢালীরচক, পুইজালা, বিল মহিষকুড়, বুড়াখারাটি, নাকতাড়া, বিল শ্রীউলা, উঃ পুইজালা গ্রাম প্লাবিত হয়েছে। মঙ্গলবার সকালে পাউবো’র চীপ ইঞ্জিনিয়ার লুৎফর রহমান ও অন্যরা এলাকা পরিদর্শনে আসেন। পরে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন ভাঙ্গন পরিদর্শন করেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও অন্য কর্মকর্তারা তার সাথে ছিলেন। বিকেলে সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমটি বাঁধ ও ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। তারা ভাঙ্গন কবলিত এলাকার মানুষের দুর্দশা দেখে ব্যথিত হন এবং যত দ্রুত সম্ভব বাঁধ রক্ষা ও দুর্দশা গ্রস্থ মানুষের ঘরে ফেরার ব্যবস্থা করার আশ্বাস প্রদান করেন।

শেয়ার করুন ..