কলারোয়ায় বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন

281

কামরুল হাসান,কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় যথাযোগ্য মর্যাদা, বিনম্র শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
।। কলারোয়া উপজেলা প্রশাসন।।
কলারোয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করা হয়। বুধবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে বের হওয়া শোক র‌্যালি কলারোয়া বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন। র‌্যালি ও আলোচনা অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরাফাত হোসেন ও সেলিনা আনোয়ার ময়না, কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মারুফ আহম্মদ, কলারোয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আবু নসর, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম মোস্তফা, সাংগঠনিক কমান্ডার সৈয়দ আলী গাজী, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শরিফুল ইলাম, পৌরসভার প্যানেল মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল, অধ্যক্ষ মনিরা পারভীন, প্রধান শিক্ষক আব্দুর রব, বদরুজ্জামান বিপ্লব, কলারোয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু ও সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, ৫ম শ্রেণির ছাত্রী রাইসা মাহাজাবীনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অফিসার, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও জনপ্রতিনিধি, শিক্ষা ও অন্যান্য সামাজিক প্রতিষ্ঠানের প্রধান এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
।। কলারোয়া উপজেলা আ.লীগ।।
কলারোয়া উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপনের নেতৃত্বে দলটির নেতাকর্মী যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে বুধবার মুক্তিযোদ্ধা সংসদের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও শোক র‌্যালি শেষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করে দলটি। দুপুরে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বিতরণ করা হয় কাঙালি ভোজ। উপজেলা আ.লীগের সমগ্র এ আয়োজনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন দলটির উপজেলা শাখার সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন, জেলার যুগ্ম সম্পাদক ফিরোজ কামাল শুভ্র, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব আরাফাত হোসেন, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পৌর প্যানেল মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল, আ.লীগের দপ্তর সম্পাদক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, যুবলীগ সভাপতি শেখ মাছুমুজ্জামান মাসুম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান তুহিন, স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক আশিকুর রহমান মুন্না, পৌর যুবলীগ নেতা জুলফিকার, নয়ন হোসেন, আ.লীগ নেতা মন্ময় মনির, মহিলা আ.লীগের আহবায়ক সহকারী অধ্যাপক সুরাইয়া ইয়াসমিন রতœা, রহিমা বেগম কাজল, পৌর কাউন্সিলর লুৎফুন্নেছা লুতু, সন্ধ্যা রানী বর্মনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।
অপরদিকে, কলারোয়া উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুর নেতৃত্বে দলটির নেতাকর্মী যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে বুধবার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও শোক র‌্যালি শেষে কাছারি মসজিদ সংলগ্ন দলীয় অফিসে আলোচনা সভার আয়োজন করে দলটি। উপজেলা ও পৌর আ.লীগ, শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু সৈনিকলীগ যৌথভাবে দিবসটির বিভিন্ন কর্মসূচি পালন করে। দুপুরে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বিতরণ করা হয় কাঙালি ভোজ। সমগ্র এ আয়োজনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন আ.লীগের জেলা শাখার উপদেষ্টা ও কলারোয়া উপজেলা আ.লীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু, উপজেলা সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, সাংগঠনিক সম্পাদক সম মোরশেদ আলী ভিপি ও রবিউল আলম মল্লিক রবি, পৌর সভাপতি আজিজুর রহমান, পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম, লাঙ্গলঝাড়া আ.লীগ সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যাপক এমএ কালাম, কেঁড়াগাছি আ.লীগ সভাপতি সাবেক চেয়ারম্যান ভূট্টোলাল গাইন, উপজেলা শ্রমিকলীগ সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মিঠু, যুবলীগ সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, ছাত্রলীগ নেতা শেখ মারুফ আহম্মেদ জনি, নাইস, ফাহিম, সাবেক ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন রাসেলসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।
এদিকে, উপজেলা মহিলা আওয়ামী লীগ দিবসটি যথাযথ মর্যাদায় পালন করেছে। উপজেলা অডিটোরিয়ামে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে মহিলা আ.লীগের আহ্বায়ক সহকারী অধ্যাপক সুরাইয়া ইয়াসমিন রতœার সভাপিতিত্বে উপস্থিত ছিলেন রহিমা বেগম কাজল, পৌর কাউন্সিলর লুৎফুন্নেছা লুতু, সন্ধ্যা রানী বর্মন, তফুরা মেম্বর, নাসিমা খাতুন প্রমুখ।
এছাড়া সীমান্তবর্তী বড়ালি সরকারি প্রাইমারি স্কুল ময়দানে আ’লীগ ও যুবলীগের আয়োজনে জাতীয় শোক দিবস পালন করা হয়। শোক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সাবেক ইউপি সদস্য ডা: রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাস্টার রইছ উদ্দিন, যুবলীগ নেতা জাকির হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শেয়ার করুন ..