নলতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালিত

304

বিশেষ প্রতিনিধি ::
সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়ন আওয়ামীলীগ ও সকল অঙ্গ সংগঠনের আয়োজনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

১৫ আগস্ট বুধবার অনুষ্ঠানের শুরুতে নলতা ইউনিয়ন আওয়ামীলীগ অফিসে সকাল ৬ টায় পবিত্র কোরআন তেলোয়াত, সাড়ে ৬ টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, ১০ টায় শোক র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নলতা হাটখোলা গ্রথ সেন্টারে এসে এক আলোচনা সভা ও দোয়ার অনুষ্ঠান হয়।

সভায় নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ আনিছুজ্জামান খোকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি সমাজসেবক মো.তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. আবুল হোসেন পাড়, সাবেক সভাপতি মাস্টার শামসুর রহমান, ভাড়াশিমলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন, নলতা ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শমসের আলী, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কবি ইব্রাহিম খলিল, কালিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ শাহরিয়ার, নলতা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. সেলিম উল্লাহসহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, তরুনলীগ এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, শিক্ষকবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ ও সুধীবৃন্দ।

আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন হাফেজ মো. হাবিবুর রহমান। এছাড়াও প্রধান শিক্ষক মো. আব্দুল মোনায়েমের নেতৃত্বে নলতা মাধ্যমিক বিদ্যালয়, জেলা পরিষদ সদস্য ও বিদ্যালয়ের সভাপতি এস এম আসাদুর রহমান সেলিম ও প্রধান শিক্ষকের নেতৃত্বে নলতা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, ভারপ্রাপ্ত তোফায়েল আহমেদ এর নেতৃত্বে নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজ, মো.আনোয়ারুল হকের নেতৃত্বে নলতা সরকারী প্রাথমিক বিদ্যালয়, প্রধান শিক্ষক শ্রীকুমার বসাকের নেতৃত্বে কেবি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল, নলতা ইউনিয়ন পরিষদ, নলতা হাসপাতাল, কেবি মোবারক আলী প্রি-ক্যাডেট স্কুল, ইডা আদর্শ প্রি-ক্যাডেট স্কুল, নলতা আহ্ছানিয়া দারুল উলুম ফাজিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বা সংগঠনের পক্ষ থেকে জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে ।

এদিকে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সখিপুরের খানবাহাদুর আহ্ছানউল্লা সরকারি কলেজের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে বলে জানা গেছে।

শেয়ার করুন ..