জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা

238
সিলেট প্রতিনিধি :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট বুধবার বিকাল ৪ টায় সিলেট মহানগরীর পুরান লেনে সমবায় ভবনস্থ অস্থায়ী কার্যালয়ে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ফোরামের সভাপতি সাংবাদিক রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি এস এম জহুরুল ইসলাম ও মো. হোসাইন কবির, অর্থ সম্পাদক আব্দুল ওয়াদুদ শিপলু, শিক্ষা ও গবেষণা সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর, সিনিয়র সদস্য সাংবাদিক রেজওয়ান আহমদ, ফটো সাংবাদিক কাজী হিরা আহমেদ ও মোবারক হোসেন পাপ্পু প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার জনক। তার রক্তের ঋণ জাতি কোনো দিন শোধ করতে পারবে না। বঙ্গবন্ধু আমৃত্যু বাঙালী জাতির সামগ্রীক উন্নয়ন এগিয়ে নিতে একটি সুখী জাতি গঠনে নেতৃত্ব দিয়েছেন। তার দেখানো রাষ্ট্র দর্শনের পথ ধরে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে ঘুরে দাঁড়িয়েছে।
বঙ্গকন্যা ও বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে দেশকে বিশ্বের রোল মডেল হিসেবে এগিয়ে নিচ্ছেন।
বক্তারা বলেন, এ দিনে বাংলাদেশে ঘাপটি মেরে থাকা মির্জাফর বিশ্বাস ঘাতকেরা দেশী-বিদেশী ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবসহ সপরিবারকে হত্যা করেছিলো। এই হত্যাকান্ড ছিল পৃথিবীর মধ্যে একটি নিষ্ঠুর, নৃশংস, ঘৃণিত হত্যাকান্ড।
বক্তারা আরো বলেন, অবিলম্বে বঙ্গবন্ধু হত্যার বাকী পলাতক খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।
সভায় বঙ্গবন্ধু সপরিবারের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সংগঠনের শিক্ষা ও গবেষণা সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর।
শেয়ার করুন ..