এনইউবিতে বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

368

প্রেস বিজ্ঞপ্তি ::
স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এক দোয়া মাহফিল আলোচনা সভা ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে। ১৬ আগস্ট বেলা ১১.০০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে আলোচকচিত্র প্রদর্শণী পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্ট এর চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ’র প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ।

সভায় প্রধান অতিথি প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ বলেন, ১৫ আগস্ট জাতির ইতিহাসে কলঙ্কিত একটি অধ্যায়। ১৯৭৫ সালের এই দিনে স্বাধীনতা যুদ্ধের পরাজিত শক্তি ও এদেশের কিছু স্বার্থলোভী মহল স্বপরিবারে তাঁকে হত্যা করে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে সত্য, কিন্তু এর পিছনের ক্রিড়নকদেরকে আমরা আজও সনাক্ত করতে পারিনি। বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে এদেশের উন্নয়নের অগ্রযাত্রা থমকে গিয়েছিল। বর্তমানে তাঁরই সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে। দেশের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম, ট্রেজারার মোঃ আনোয়ার হোসেন, রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) মোঃ একতেদার আহমেদ সিদ্দিকী প্রমূখসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগন, শিক্ষক মন্ডলী, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীরা।

শেয়ার করুন ..