মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

379

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা ছাড়া বাকি সব কোটা বাতিল হচ্ছে।

শনিবার দুপুরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাজধানীর তোপখানা রোড বিএমএ ভবনে অনুষ্ঠিত আলোচনা সভায় নাসিম বলেন, কোটা আন্দোলনকারীদের কথা শুনেছেন প্রধানমন্ত্রী। একপর্যায়ে তিনি কোটা তুলে নেয়ার কথা বলেছেন। যেহেতু এটি একটি সাংবিধানিক ব্যাপার। একটি সিস্টেমের মধ্যে দিয়ে মীমাংসা করতে হবে। তাই তিনি এ সংক্রান্ত একটি কমিটি করে দেন। কমিটি প্রধানমন্ত্রীর কাছে ইতিমধ্যে তাদের প্রতিবেদন জমা দিয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রতিবেদনে তারা বলেছেন- মুক্তিযোদ্ধার বিষয়টি ছাড়া কোটা বাতিল করতে তাদের আপত্তি নেই। প্রতিবেদন অনুযায়ী, এটিও বাস্তবায়ন হতে যাচ্ছে। এর ফলে দীর্ঘদিনের প্রচলিত একটি ব্যবস্থার পরিবর্তন হতে যাচ্ছে।

তিনি বলেন, ঢাকার শহরে ফিটনেসবিহীন গাড়ি চালাচ্ছে আওয়ামী লীগের লোকজন। এদের সঙ্গে আমরা অনেকেই আছি। শ্রমিক নেতারা আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, সিপিবি করে। এদের কারণে আজ লাইসেন্সবিহীন চালকরা লাগামহীন গাড়ি চালাচ্ছে। জয়বাংলা বলে সব করে যাচ্ছে এসব তথাকথিত জয়বাংলা পার্টি। এরা মানুষকে বিষিয়ে তুলেছে।

নাসিম বলেন, উপমহাদেশে জওহর লাল নেহেরুর পর সংসদীয় গণতন্ত্রে একটানা তিনবারের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন শেখ হাসিনা।

সভাপতির বক্তব্যে বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন আগামী সংসদ নির্বাচনের জন্য হাসপাতালে আসা রোগীদের কাছে নৌকা মার্কায় ভোট চাইতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএমএ মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা প্রমুখ।

শেয়ার করুন ..